ভারত-বাংলাদেশ প্রথম টি-টোয়েন্টিতে একাধিক নিষেধাজ্ঞা জারি!

0
6

আসন্ন টি-টোয়েন্টি সিরিজকে ঘিরে প্রথম ম্যাচের দিন বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে হিন্দু মহাসভা

ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজের পর আগামী ৬ অক্টোবর ভারতের গোয়ালিয়রে অনুষ্ঠিত হবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। বাংলাদেশের সঙ্গে সিরিজ ঘোষণা করার পর থেকেই বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা হচ্ছে এমন অভিযোগ তুলে খেলা বয়কটের পাশাপাশি খেলায় হামলা চালানোর হুমকি দেয় ভারতীয় কিছু সংগঠন। হুমকির পর থেকেই কড়া নিরাপত্তা ছিল স্টেডিয়াম গুলোতে। এবার আসন্ন টি-টোয়েন্টি সিরিজকে ঘিরে প্রথম ম্যাচের দিন বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে হিন্দু মহাসভা। তাই খেলাটি সুষ্ঠুভাবে আয়োজন করার জন্য একাধিক নির্দেশিকা জারি করেছে জেলা কর্তৃপক্ষ।

প্রথম ম্যাচের দিন ভারতীয় আইনের ধারা ১৬৩ জারি করা হয়েছে। পাশাপাশি বিক্ষোভ বন্ধ রাখতে পুলিশকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভুয়া খবর ছড়ানো থেকে বিরত থাকতে বলা হয়েছে। মাঠে ব্যানার, টিফো নিয়ে প্রবেশে জারি হয়েছে নিষেধাজ্ঞা। মাঠে শান্তি বজায় রাখার আহ্বান করা হয়েছে। এই নির্দেশিকা জারি থাকবে ৭ অক্টোবর পর্যন্ত।

স্থানীয় পুলিশ প্রশাসন জানিয়েছে, বাংলাদেশ–ভারত ম্যাচ ঘিরে গোয়ালিয়রে নিরাপত্তা ও পরিবহন ব্যবস্থাপনায় প্রায় ১৬০০ পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ-ভারত তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে গোয়ালিয়রের শ্রীমন্ত মাধবরাও ক্রিকেট স্টেডিয়ামে। ৩০ হাজার দর্শক ধারণক্ষমতার এই স্টেডিয়ামটিতে ১৪ বছর পর আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

Visited 1 times, 1 visit(s) today

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here