Categories: Top 10 Things

বাংলাদেশের সেরা ১০ টি গার্মেন্টস কোম্পানি

বিশ্বের শীর্ষ পোশাক কোম্পানি খুঁজছেন? আমাদের তৈরি করা বাংলাদেশের সেরা ১০ টি গার্মেন্টস কোম্পানি এর তালিকা ছাড়া অন্য কোথাও দেখার প্রয়োজনই নেই। কারন উৎপাদন ক্ষমতা, পণ্যের পরিসর এবং বড় অর্জনের মতো বিষয়গুলির উপর ভিত্তি করে যত্ন সহকারে পোশাক শিল্পের সবচেয়ে সফল এবং উদ্ভাবনী কোম্পানিগুলিকে নির্বাচন করেছি। 

আপনি একজন ফ্যাশন প্রেমী, একজন শিল্প পেশাদার, বা সেরা জিনিস সম্পর্কে কৌতূহলী হোন না কেন, আমাদের তালিকায় প্রত্যেকের জন্য কিছু না কিছু আছে। যা এখনই যাচাই করে দেখুন এবং দেশব্যাপি পোশাক শিল্পের শীর্ষস্থানীয় নামগুলি জেনে রাখুন।

বাংলাদেশের গার্মেন্টস শিল্প সম্পর্কে সংক্ষিপ্ত

গার্মেন্টস শিল্প বাংলাদেশের বৃহত্তম উৎপাদন খাত, যা দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখে। দেশের প্রায় ৪ মিলিয়নেরও বেশি লোককে নিয়োগ রয়েছে, যাদের বেশিরভাগই নারী এবং এটি দেশের রপ্তানি আয়ের ৮০% এর বেশি। পরিসংখ্যান অনুযায়ী গত ২০২০-২১ অর্থবছরে রপ্তানি খাতে প্রায় ৪০ বিলিয়ন ডলারে পৌঁছেছে, এবং গত কয়েক দশকে শিল্পটি দ্রুত বৃদ্ধি পেয়েছে।

১৯৭০ এর দশকে কয়েকটি ছোট কারখানার সাথে শুরু হয়েছিল, কিন্তু তারপর থেকে এটি দ্রুত প্রসারিত হয়েছে। দেশী এবং বিদেশী উভয় বিনিয়োগকারীদের আকৃষ্ট করেছে। বাংলাদেশের স্বল্প শ্রম খরচ এবং অনুকূল সরকারী নীতিগুলি এর সাফল্যের মূল কারণ হয়ে দাঁড়িয়েছে, এটি অনেক আন্তর্জাতিক ক্রেতার পছন্দের গন্তব্যে পরিণত হয়েছে।

একই শিল্পে প্রধানত ঢাকা ও চট্টগ্রাম অঞ্চলে কেন্দ্রীভূত করে সারা দেশে ৫০০০ টিরও বেশি কারখানা রয়েছে বর্তমানে। শিল্পটি বোনা এবং নিটওয়্যার, ডেনিম, সোয়েটার এবং স্পোর্টসওয়্যার সহ বিস্তৃত পণ্য উত্পাদন করে। শিল্পের প্রধান রপ্তানি বাজার হল মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং কানাডা।

এর সাফল্য সত্ত্বেও, শিল্পটি নিরাপত্তা এবং শ্রম সমস্যা, কম মজুরি সহ বেশ কয়েকটি চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে। যাইহোক, শিল্প নিরাপত্তা মান এবং শ্রমিকদের অধিকারের উন্নতি এবং উৎপাদনশীলতা বৃদ্ধির জন্য নতুন প্রযুক্তি গ্রহণ সহ এই চ্যালেঞ্জগুলি মোকাবেলা করার জন্য পদক্ষেপ নিয়েছে।

গার্মেন্টস শিল্প বাংলাদেশের অর্থনীতিতে একটি গুরুত্বপূর্ণ খাত এবং আগামী বছরগুলিতে এটি অব্যাহতভাবে বৃদ্ধি পাবে, কর্মসংস্থানের সুযোগ প্রদান করবে এবং দেশের উন্নয়নে অবদান রাখবে বলে আশা করা হচ্ছে। 

বাংলাদেশের সেরা ১০ টি গার্মেন্টস কোম্পানি খুঁজতে Criteria গুলো

বাংলাদেশের সেরা ১০ টি গার্মেন্টস কোম্পানি চিহ্নিত করার জন্য বেশ কিছু মানদণ্ড (Criteria) বিবেচনা করা যেতে পারে। এখানে কিছু মানদণ্ড নিয়ে আলোচনা করা হয়েছে।

রাজস্ব: কোম্পানির দ্বারা উত্পন্ন রাজস্ব তার সাফল্য এবং আকারের একটি দরকারী সূচক হতে পারে।

মার্কেট শেয়ার: বাংলাদেশের পোশাক শিল্পে একটি কোম্পানির বাজার শেয়ার তার আধিপত্য এবং প্রতিযোগিতার একটি ভাল সূচক হতে পারে।

উৎপাদন ক্ষমতা: একটি কোম্পানির উৎপাদন ক্ষমতা তার চাহিদা এবং সরবরাহের পণ্য মেটাতে সক্ষমতার একটি পরিমাপ হতে পারে।

গুণমান মান: একটি কোম্পানির দ্বারা রক্ষণাবেক্ষণ করা গুণমান মানগুলি উচ্চ-মানের পণ্য উত্পাদন করার প্রতি তার প্রতিশ্রুতির একটি ইঙ্গিত হতে পারে।

শ্রম আইনের সাথে সম্মতি: শ্রম আইন এবং প্রবিধানগুলির সাথে একটি কোম্পানির সম্মতি তার নৈতিক মান নির্ধারণে একটি গুরুত্বপূর্ণ কারণ হতে পারে।

পরিবেশগত স্থায়িত্ব: একটি কোম্পানির ক্রিয়াকলাপের পরিবেশগত প্রভাব তার স্থায়িত্ব এবং দায়িত্ব নির্ধারণে একটি গুরুত্বপূর্ণ কারণ হতে পারে।

উদ্ভাবন এবং প্রযুক্তি গ্রহণ: উদ্ভাবন এবং প্রযুক্তি গ্রহণে একটি কোম্পানির বিনিয়োগ তার প্রতিযোগিতামূলকতা এবং বাজারের চাহিদা পরিবর্তনের সাথে খাপ খাইয়ে নেওয়ার ক্ষমতার একটি উল্লেখযোগ্য সূচক হতে পারে।

খ্যাতি এবং ব্র্যান্ড মূল্য: একটি কোম্পানির খ্যাতি এবং ব্র্যান্ড মূল্য তার সাফল্য এবং গ্রাহক বিশ্বাসের একটি গুরুত্বপূর্ণ সূচক হতে পারে।

এই মানদণ্ডগুলি বিবেচনা করে, বাংলাদেশের সেরা ১০ টি গার্মেন্টস কোম্পানি চিহ্নিত করা সম্ভব। যারা শিল্পের বিভিন্ন দিকগুলিতে দক্ষতা অর্জন করেছে এবং দেশের প্রবৃদ্ধি ও উন্নয়নে অবদান রেখেছে।

বাংলাদেশের সেরা ১০টি গার্মেন্টস কোম্পানি

এবিএ গ্রুপ (ABA Group)

এবিএ গ্রুপ হল বাংলাদেশে অবস্থিত একটি বিখ্যাত গার্মেন্টস ম্যানুফ্যাকচারিং কোম্পানী, যেটি ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। কোম্পানীটি বাংলাদেশের সবচেয়ে বড় উল্লম্বভাবে সমন্বিত টেক্সটাইল এবং পোশাক প্রস্তুতকারক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। এটির একটি বিশ্বব্যাপী উপস্থিতি রয়েছে এবং ভারত, শ্রীলঙ্কা এবং জর্ডান সহ বেশ কয়েকটি দেশে এর সহায়ক সংস্থার মাধ্যমে কাজ করে।

কোম্পানির ৩০,০০০ টিরও বেশি কর্মচারী রয়েছে এবং ২৬ টি অত্যাধুনিক উৎপাদন সুবিধার মালিক যা Woven & Knitwear, Denim & Sportswear সহ বিস্তৃত পণ্য উৎপাদন করে। এবিএ গ্রুপের উৎপাদন ক্ষমতা প্রতি মাসে প্রায় ৬ মিলিয়ন পিস, যা এটিকে দেশের বৃহত্তম পোশাক প্রস্তুতকারকদের মধ্যে একটি করে তুলেছে।

কোম্পানির প্রধান অর্জনগুলোর মধ্যে রয়েছে পরপর দুই বছর ধরে বাংলাদেশ থেকে সর্বোচ্চ রপ্তানিকারক হিসেবে স্বীকৃতি পাওয়া এবং ২০১৯ সালে সেরা সামগ্রিক রপ্তানিকারক পুরস্কার পাওয়া। এবিএ গ্রুপ Oeko-Tex, WRAP, এবং BSCI, সহ বিভিন্ন সার্টিফিকেশন পেয়েছে। গুণমান এবং স্থায়িত্বের প্রতিশ্রুতি।

এবিএ গ্রুপ Zara, H&M, Gap, Levi’s, এবং Walmart সহ বিশ্বব্যাপী বিভিন্ন প্রধান ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের পণ্য সরবরাহ করে। এর বৈচিত্র্যময় পণ্যের পরিসর, উচ্চ উৎপাদন ক্ষমতা, এবং গুণমান ও স্থায়িত্বের প্রতিশ্রুতি এটিকে বাংলাদেশের সেরা গার্মেন্টস ম্যানুফ্যাকচারিং কোম্পানিগুলির মধ্যে একটি করে তুলেছে।

কোম্পানির সদর দপ্তর ঢাকা, বাংলাদেশে অবস্থিত এবং মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং এশিয়া সহ বেশ কয়েকটি দেশে এর বিক্রয় অফিস এবং শোরুম রয়েছে। ABA গ্রুপের সাথে যোগাযোগ করা যেতে পারে তার ওয়েবসাইট, ইমেল বা নীচে দেওয়া ফোন নম্বরের মাধ্যমে।

যোগাযোগের তথ্য:

ঠিকানা: প্লট # 1, ABA টাওয়ার, গুলশান এভিনিউ, গুলশান-1, ঢাকা 1212, বাংলাদেশ

ফোন: +880-2-9893316-7

ইমেইল: info@abagroupbd.com

ওয়েবসাইট: https://www.abagroupbd.com/

প্যাসিফিক জিন্স লিমিটেড

প্যাসিফিক জিন্স লিমিটেড বাংলাদেশের একটি নেতৃস্থানীয় পোশাক প্রস্তুতকারক, যা ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। কোম্পানিটি দেশের বৃহত্তম উল্লম্বভাবে সমন্বিত ডেনিম এবং নৈমিত্তিক পোশাক প্রস্তুতকারকদের মধ্যে একটি হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। এটি উচ্চ মানের ডেনিম পণ্য যেমন জিন্স, জ্যাকেট এবং পুরুষ, মহিলা এবং শিশুদের জন্য শর্টস তৈরিতে বিশেষজ্ঞ।

কোম্পানিটি স্পিনিং, ডাইং, উইভিং, ফিনিশিং এবং সেলাই সহ পাঁচটি আধুনিক উৎপাদন ইউনিটের মালিক, যা উন্নত প্রযুক্তি এবং যন্ত্রপাতি দিয়ে সজ্জিত। এটির প্রতি মাসে ২ মিলিয়ন ইউনিটের বেশি উৎপাদন ক্ষমতা রয়েছে এবং ১০,০০০ এরও বেশি দক্ষ শ্রমিক নিয়োগ করে।

প্যাসিফিক জিন্স লিমিটেড GOTS, Oeko-Tex, এবং BSCI সহ বিভিন্ন সার্টিফিকেশন পেয়েছে, গুণমান এবং টেকসইতার প্রতি তার প্রতিশ্রুতির জন্য। টানা দুই বছর বাংলাদেশ ডেনিম এক্সপোতেও প্রতিষ্ঠানটি সেরা ডেনিম রপ্তানিকারক হিসেবে স্বীকৃতি পেয়েছে।

কোম্পানিটি Levi’s, Wrangler, Lee, Mango, H&M, এবং Zara সহ বিশ্বব্যাপী বেশ কয়েকটি বড় ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের পণ্য সরবরাহ করে। এর পণ্যের পরিসর, উৎপাদন ক্ষমতা, গুণমান এবং স্থায়িত্বের প্রতি প্রতিশ্রুতি এবং প্রধান ব্র্যান্ডের সাথে অংশীদারিত্ব এটিকে বাংলাদেশের সেরা পোশাক উৎপাদনকারী কোম্পানিগুলোর একটিতে পরিণত করেছে।

প্যাসিফিক জিন্স লিমিটেডের সদর দপ্তর ঢাকা, বাংলাদেশে অবস্থিত এবং মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং এশিয়া সহ বেশ কয়েকটি দেশে এর বিক্রয় অফিস রয়েছে। কোম্পানির সাথে যোগাযোগ করা যেতে পারে তার ওয়েবসাইট, ইমেল বা নীচে দেওয়া ফোন নম্বরের মাধ্যমে

যোগাযোগের তথ্য:

ঠিকানা: বাড়ি # 365 (1ম তলা), রোড # 6, ডিওএইচএস বারিধারা, ঢাকা-1206, বাংলাদেশ

ফোন: +880-2-8410526

ইমেইল: info@pacificjeans.com

ওয়েবসাইট: https://www.pacificjeans.com/

অনন্ত গ্রুপ (Ananta Group)

অনন্ত গ্রুপ হল একটি নেতৃস্থানীয় বাংলাদেশী পোশাক প্রস্তুতকারক, যা ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। কোম্পানিটি বছরের পর বছর ধরে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে এবং দেশের শীর্ষ উল্লম্বভাবে সমন্বিত প্রস্তুতকারকদের মধ্যে একটি হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। অনন্ত গ্রুপ পুরুষ, মহিলা এবং শিশুদের জন্য ডেনিম, বোনা, নিটওয়্যার এবং স্পোর্টসওয়্যার সহ বিস্তৃত পোশাক পণ্য উৎপাদনে বিশেষজ্ঞ।

কোম্পানিটির বাংলাদেশে অবস্থিত ১৩ টি উৎপাদন সুবিধা রয়েছে, যেগুলো অত্যাধুনিক প্রযুক্তি ও যন্ত্রপাতি দিয়ে সজ্জিত। এটির প্রতি বছর ১২ মিলিয়ন পিসের উৎপাদন ক্ষমতা রয়েছে এবং ২০,০০০ এরও বেশি দক্ষ কর্মী নিয়োগ করে। অনন্ত গ্রুপ নৈতিক এবং টেকসই উত্পাদন অনুশীলনের জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং WRAP, BSCI, GOTS এবং OCS সহ বেশ কয়েকটি সার্টিফিকেশন পেয়েছে।

Levi’s, Gap, Old Navy, Walmart, and H&M সহ বিশ্বের শীর্ষস্থানীয় কিছু ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের উচ্চ-মানের পণ্য সরবরাহ করার জন্য অনন্ত গ্রুপের একটি শক্তিশালী খ্যাতি রয়েছে। কোম্পানির পণ্যের পরিসর, উৎপাদন ক্ষমতা, গুণমানের প্রতি প্রতিশ্রুতি এবং টেকসই উত্পাদন অনুশীলন এটিকে বাংলাদেশের সেরা পোশাক উৎপাদনকারী কোম্পানিগুলির মধ্যে একটি করে তুলেছে।

অনন্ত গ্রুপের সদর দপ্তর ঢাকা, বাংলাদেশে অবস্থিত এবং যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং এশিয়া সহ বেশ কয়েকটি দেশে এর বিক্রয় অফিস রয়েছে। কোম্পানির সাথে যোগাযোগ করা যেতে পারে তার ওয়েবসাইট, ইমেল বা নীচে দেওয়া ফোন নম্বরের মাধ্যমে। 

যোগাযোগের তথ্য:

ঠিকানা: বাড়ি 2, রোড 10, সেক্টর 11, উত্তরা মডেল টাউন, ঢাকা 1230, বাংলাদেশ

ফোন: +880-2-7911691-3

ইমেইল: info@ananta-bd.com

ওয়েবসাইট: https://ananta-bd.com/

হা-মীম গ্রুপ

হা-মীম গ্রুপ হল একটি বিখ্যাত বাংলাদেশী পোশাক প্রস্তুতকারক এবং রপ্তানিকারক, যা ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। কোম্পানিটি বছরের পর বছর ধরে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে এবং এটি বাংলাদেশের বৃহত্তম উল্লম্বভাবে সমন্বিত টেক্সটাইল এবং গার্মেন্টস উত্পাদনকারী গ্রুপগুলির মধ্যে একটি হয়ে উঠেছে। হা-মীম গ্রুপের পুরুষ, মহিলা এবং শিশুদের জন্য নিটওয়্যার, ডেনিম, বোনা এবং সোয়েটার পণ্য সহ বিভিন্ন পণ্যের পরিসর রয়েছে।

কোম্পানিটির বাংলাদেশে ২৬ টি উৎপাদন সুবিধা রয়েছে, যেগুলো আধুনিক যন্ত্রপাতি ও প্রযুক্তিতে সজ্জিত। এটির প্রতি মাসে ১০ মিলিয়নেরও বেশি পিস উৎপাদন ক্ষমতা রয়েছে এবং এটি ৬০,০০০ এরও বেশি কর্মী নিয়োগ করে, এটিকে দেশের বৃহত্তম নিয়োগকর্তাদের মধ্যে একটি করে তুলেছে। হা-মীম গ্রুপ নৈতিক এবং টেকসই উত্পাদন অনুশীলনের জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং WRAP, BSCI, GOTS এবং Oeko-Tex-এর মতো সার্টিফিকেশন পেয়েছে।

হা-মীম গ্রুপের উচ্চ-মানের পোশাক উৎপাদনের জন্য একটি শক্তিশালী খ্যাতি রয়েছে এবং Zara, H&M, Walmart, Levi’s, and Tommy Hilfiger সহ বিশ্বের শীর্ষস্থানীয় কিছু ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের কাছে পণ্য সরবরাহ করেছে। এর উৎপাদন ক্ষমতা, নৈতিক ও টেকসই অনুশীলনের প্রতি প্রতিশ্রুতি এবং একটি বৈচিত্র্যময় পণ্যের পরিসর এটিকে বাংলাদেশের সেরা গার্মেন্টস ম্যানুফ্যাকচারিং কোম্পানিগুলোর একটিতে পরিণত করেছে।

হা-মীম গ্রুপের সদর দপ্তর ঢাকা, বাংলাদেশে এবং বিশ্বের বিভিন্ন দেশে বিক্রয় অফিস রয়েছে। এটির ওয়েবসাইট, ইমেল বা নীচে দেওয়া ফোন নম্বরের মাধ্যমে যোগাযোগ করা যেতে পারে

যোগাযোগের তথ্য:

ঠিকানা: 407, উত্তরা বাণিজ্যিক এলাকা, উত্তরা, ঢাকা-1230, বাংলাদেশ

ফোন: +880-2-7912837

ইমেইল: info@hameemgroup.net

ওয়েবসাইট: https://hameemgroup.net/

ডিবিএল গ্রুপ (DBL Group)

ডিবিএল গ্রুপ হল ঢাকায় অবস্থিত একটি বৈচিত্র্যময় সংগঠন, যা ১৯৯১ সালে এম.এ রাজ্জাক রতন দ্বারা প্রতিষ্ঠিত। কোম্পানিটি টেক্সটাইল এবং অ্যাপারেলস সেক্টর দিয়ে যাত্রা শুরু করে এবং পরে ফার্মাসিউটিক্যালস, সিরামিকস এবং পাওয়ার সহ বিভিন্ন সেক্টরে বিস্তৃত হয়। ডিবিএল গ্রুপকে বাংলাদেশের অন্যতম বৃহৎ টেক্সটাইল ও পোশাক প্রস্তুতকারক হিসেবে বিবেচনা করা হয়, যা বিশ্বের বিভিন্ন দেশে তার পণ্য রপ্তানি করে।

অত্যাধুনিক উত্পাদন সুবিধা, উচ্চ-মানের পণ্য এবং টেকসই অনুশীলনের জন্য ডিবিএল গ্রুপকে বাংলাদেশের সেরা পোশাক কোম্পানিগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়। নিটওয়্যার, ডেনিম, বোনা এবং সোয়েটার পণ্য সহ কোম্পানির ২৭ টি আধুনিক উৎপাদন ইউনিট রয়েছে যার উৎপাদন ক্ষমতা বার্ষিক 50 মিলিয়ন পিসের বেশি। উক্ত কোম্পানিতে ৫০,০০০ জনেরও বেশি লোককে নিয়োগ করে, এটিকে বাংলাদেশের বেসরকারি খাতের বৃহত্তম নিয়োগকর্তাদের মধ্যে একটি করে তুলেছে।

DBL গ্রুপ H&M, Primark, Zara, Mango, GAP, Uniqlo, Levi’s, Tommy Hilfiger এবং Calvin Klein সহ বিশ্বব্যাপী বিভিন্ন বিখ্যাত ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের পণ্য সরবরাহ করে।

DBL গ্রুপের সদর দপ্তর বাংলাদেশের ঢাকায় অবস্থিত। গাজীপুর, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জসহ সারা দেশে কোম্পানিটির উৎপাদন ইউনিট রয়েছে।

যোগাযোগের তথ্য:

ডিবিএল গ্রুপ কর্পোরেট অফিস: 

কনকর্ড কলোসিয়াম (তৃতীয় তলা), প্লট 2, রোড 3, ব্লক কা, ঢাকা 1209, বাংলাদেশ।

ফোন: +880 2 58316618-20

ইমেইল: info@dbl-group.com

ওয়েবসাইট: https://www.dbl-group.com/

বেক্সিমকো ফ্যাশন লিমিটেড

বেক্সিমকো ফ্যাশন লিমিটেড বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় পোশাক প্রস্তুতকারক এবং রপ্তানিকারক। কোম্পানিটি ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং তারপর থেকে এটি দেশের বৃহত্তম উল্লম্বভাবে সমন্বিত টেক্সটাইল এবং পোশাক কোম্পানিতে পরিণত হয়েছে।

কোম্পানীর ২০,০০০০ টিরও বেশি কর্মচারী রয়েছে এবং বেশ কয়েকটি অত্যাধুনিক কারখানা পরিচালনা করে যা পুরুষ ও মহিলাদের পোশাক, বাচ্চাদের পোশাক, ডেনিম এবং কাজের পোশাক সহ বিস্তৃত উচ্চ মানের পোশাক পণ্য তৈরি করে। বেক্সিমকো ফ্যাশনের উৎপাদন ক্ষমতা প্রতি বছর ১০ মিলিয়নের বেশি পোশাকের অনুমান করা হয়।

বেক্সিমকো ফ্যাশন লিমিটেড শ্রেষ্ঠত্ব এবং টেকসইতার প্রতিশ্রুতিবদ্ধতার জন্য অসংখ্য পুরস্কার এবং প্রশংসার সাথে স্বীকৃত হয়েছে। এটি WRAP, BSCI, এবং Oeko-Tex-এর মতো আন্তর্জাতিক সংস্থা থেকে সার্টিফিকেশনও পেয়েছে।

কোম্পানির প্রধান অর্জনগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) থেকে “সেরা রপ্তানিকারক” পুরস্কার জেতা এবং লন্ডন স্টক এক্সচেঞ্জ গ্রুপ কর্তৃক বাংলাদেশের সেরা ১০ টি গার্মেন্টস কোম্পানি এর মধ্যে একটি হিসেবে নামকরণ করা।

বেক্সিমকো ফ্যাশন লিমিটেড জারা, এইচএন্ডএম, ওয়ালমার্ট, লেভিস, ম্যাঙ্গো এবং টমি হিলফিগারের মতো অনেক সুপরিচিত বিশ্বব্যাপী ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের কাছে তার পণ্য সরবরাহ করে।

কোম্পানিটির সদর দপ্তর ঢাকা, বাংলাদেশে এবং দেশের বিভিন্ন অঞ্চলে অফিস ও কারখানা রয়েছে।

যোগাযোগের তথ্য:

বানিজ্যিক প্রধান শাখা:

17 ধানমন্ডি আর/এ

রোড নং 2, ঢাকা-1205

বাংলাদেশ

ফোন: +880 2 58611001

ইমেইল: info@beximcofashion.com

ওয়েবসাইট: https://www.beximcofashion.com/

ফকির অ্যাপারেলস লি.

ফকির অ্যাপারেলস লিমিটেড একটি বিখ্যাত বাংলাদেশী পোশাক প্রস্তুতকারক এবং রপ্তানিকারক যেটি ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। কোম্পানিটি বিশ্বব্যাপী টেক্সটাইল এবং পোশাক শিল্পে একটি প্রধান খেলোয়াড় হয়ে উঠেছে।

ফকির অ্যাপারেলস লিমিটেড ১০ হাজারেরও বেশি দক্ষ শ্রমিক নিয়োগ করে এবং বিভিন্ন অত্যাধুনিক কারখানা পরিচালনা করে যা টি-শার্ট, পোলো শার্ট, হুডি এবং জ্যাকেট সহ বিস্তৃত উচ্চ মানের পোশাক তৈরি করে। কোম্পানির উৎপাদন ক্ষমতা প্রতি মাসে প্রায় ৪ মিলিয়ন পিস পোশাকের অনুমান করা হয়।

গুণমান এবং স্থায়িত্বের প্রতি অঙ্গীকারের জন্য কোম্পানিটি বেশ কয়েকটি পুরষ্কার এবং শংসাপত্রের সাথে স্বীকৃত হয়েছে। এটি WRAP, BSCI, এবং Oeko-Tex এর মতো সংস্থাগুলি দ্বারা প্রত্যয়িত হয়েছে। ফকির অ্যাপারেলস লিমিটেড বিশ্বের বৃহত্তম খুচরা বিক্রেতাদের মধ্যে একটি H&M দ্বারা মর্যাদাপূর্ণ “সেরা সরবরাহকারী পুরস্কার” পুরস্কৃত হয়েছে৷

ফকির অ্যাপারেলস লিমিটেড অনেক সুপরিচিত গ্লোবাল ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের যেমন এইচএন্ডএম, জারা, ডেকাথলন, পুমা এবং লেভিসকে তার পণ্য সরবরাহ করে।

কোম্পানিটির সদর দপ্তর ঢাকা, বাংলাদেশে এবং দেশের বিভিন্ন স্থানে অফিস ও কারখানা রয়েছে।

যোগাযোগের তথ্য:

বানিজ্যিক প্রধান শাখা:

তেঁতুলিয়া, বাইপাস রোড

বাইপাইল, গাজীপুর – 1702

বাংলাদেশ

ফোন: +880-2-9293690

ইমেইল: info@fakirapparels.com

ওয়েবসাইট: https://fakirapparels.com/

ভিয়েলাটেক্স গ্রুপ

ভিয়েলাটেক্স গ্রুপ বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় টেক্সটাইল এবং পোশাক প্রস্তুতকারক। কোম্পানিটি ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং তারপর থেকে এটি দেশের বৃহত্তম উল্লম্বভাবে সমন্বিত টেক্সটাইল এবং পোশাক কোম্পানিগুলির একটিতে পরিণত হয়েছে।

ভিয়েলাটেক্স গ্রুপ ২৫,০০০ জনেরও বেশি লোক নিয়োগ করে এবং বেশ কয়েকটি অত্যাধুনিক কারখানা পরিচালনা করে যা নিটওয়্যার, ডেনিম, বোনা এবং হোম টেক্সটাইল সহ বিস্তৃত পণ্য উৎপাদন করে। কোম্পানির উৎপাদন ক্ষমতা প্রতি মাসে প্রায় ৪ মিলিয়ন পিস পোশাকের অনুমান করা হয়।

কোম্পানিটি গুণমান এবং স্থায়িত্বের প্রতি প্রতিশ্রুতির জন্য অসংখ্য পুরস্কার এবং সার্টিফিকেশন জিতেছে। এটি WRAP, BSCI, Oeko-Tex, এবং LEED এর মতো সংস্থাগুলি দ্বারা প্রত্যয়িত হয়েছে৷ ভিয়েলাটেক্স গ্রুপ বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) কর্তৃক “বছরের সেরা রপ্তানিকারক” এর মতো পুরস্কারে স্বীকৃত হয়েছে।

ভিয়েলাটেক্স গ্রুপ তার পণ্যগুলি অনেক সুপরিচিত বিশ্বব্যাপী ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের যেমন H&M, জারা, লেভিস, ম্যাঙ্গো এবং প্রাইমার্ককে সরবরাহ করে।

কোম্পানিটির সদর দপ্তর ঢাকা, বাংলাদেশের, এবং দেশের বিভিন্ন অঞ্চলে অবস্থিত কারখানা রয়েছে।

যোগাযোগের তথ্য:

ভিয়েলাটেক্স গ্রুপ

বানিজ্যিক প্রধান শাখা:

297, খোরতৈল, গাজীপুর-1703

বাংলাদেশ

ফোন: +880 2 9293800-10

ইমেইল: info@viyellatexgroup.com

ওয়েবসাইট: https://www.viyellatexgroup.com/

ইপিলিয়ন গ্রুপ (EPYLLION GROUP)

এপিলিয়ন গ্রুপ বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় পোশাক প্রস্তুতকারক এবং রপ্তানিকারক। কোম্পানিটি ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং তারপর থেকে এটি দেশের বৃহত্তম উল্লম্বভাবে সমন্বিত টেক্সটাইল এবং পোশাক কোম্পানিতে পরিণত হয়েছে।

এপিলিয়ন গ্রুপ ১৮,০০০ জনেরও বেশি লোক নিয়োগ করে এবং বেশ কয়েকটি অত্যাধুনিক কারখানা পরিচালনা করে যা নিটওয়্যার, ডেনিম, বোনা এবং অন্তর্বাস সহ বিস্তৃত পণ্য উৎপাদন করে। কোম্পানির উৎপাদন ক্ষমতা প্রতি মাসে প্রায় ৫ মিলিয়ন পিস পোশাকের অনুমান করা হয়।

কোম্পানিটি গুণমান এবং স্থায়িত্বের প্রতি প্রতিশ্রুতির জন্য অসংখ্য পুরস্কার এবং সার্টিফিকেশন জিতেছে। এটি WRAP, BSCI, এবং Oeko-Tex এর মতো সংস্থাগুলি দ্বারা প্রত্যয়িত হয়েছে। এপিলিয়ন গ্রুপ বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) কর্তৃক “বছরের সেরা রপ্তানিকারক” পুরস্কারের স্বীকৃতি পেয়েছে।

Epyllion Group তার পণ্যগুলি অনেক সুপরিচিত বিশ্বব্যাপী ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের যেমন H&M, Zara, Walmart, Tesco এবং Decathlon কে সরবরাহ করে।

কোম্পানিটির সদর দপ্তর ঢাকা, বাংলাদেশের, এবং দেশের বিভিন্ন অঞ্চলে অবস্থিত কারখানা রয়েছে।

যোগাযোগের তথ্য:

এপিলিয়ন গ্রুপ

বানিজ্যিক প্রধান শাখা:

নিনাকব্বো, লেভেল 12

227/A, তেজগাঁও-গুলশান লিংক রোড

তেজগাঁও I/A, ঢাকা-1208, বাংলাদেশ

ফোন: +88 02 8870701-10

ইমেইল: info@epylliongroup.com

ওয়েবসাইট: https://www.epylliongroup.com/

স্কয়ার ফ্যাশন লিমিটেড

স্কয়ার ফ্যাশনস লিমিটেড বাংলাদেশের একটি নেতৃস্থানীয় টেক্সটাইল এবং পোশাক প্রস্তুতকারক। কোম্পানীটি স্কয়ার গ্রুপের একটি সহযোগী প্রতিষ্ঠান, যা বাংলাদেশের অন্যতম বৃহত্তম সংগঠন এবং ২০০০ সালে প্রতিষ্ঠিত হয়েছিল।

স্কয়ার ফ্যাশনস লিমিটেড বেশ কয়েকটি অত্যাধুনিক কারখানা পরিচালনা করে যা নিটওয়্যার, ডেনিম, বোনা এবং সোয়েটার সহ বিস্তৃত পণ্য উৎপাদন করে। কোম্পানির উৎপাদন ক্ষমতা প্রতি মাসে প্রায় ৬ মিলিয়ন পিস পোশাকের অনুমান করা হয়।

কোম্পানিটি গুণমান এবং স্থায়িত্বের প্রতি প্রতিশ্রুতির জন্য অসংখ্য পুরস্কার এবং সার্টিফিকেশন জিতেছে। এটি WRAP, BSCI, এবং Oeko-Tex এর মতো সংস্থাগুলি দ্বারা প্রত্যয়িত হয়েছে।

স্কয়ার ফ্যাশনস লিমিটেড অনেক সুপরিচিত গ্লোবাল ব্র্যান্ড এবং ওয়ালমার্ট, এইচএন্ডএম, নেক্সট এবং টেস্কোর মতো খুচরা বিক্রেতাদের পণ্য সরবরাহ করে।

কোম্পানিটির সদর দপ্তর ঢাকা, বাংলাদেশের, এবং দেশের বিভিন্ন অঞ্চলে অবস্থিত কারখানা রয়েছে।

যোগাযোগের তথ্য:

বানিজ্যিক প্রধান শাখা:

হোল্ডিং নং 7/2, ব্লক – ডি,

নিকুঞ্জ-২, খিলক্ষেত, ঢাকা-১২২৯, বাংলাদেশ

ফোন: +88-02-7911691

ইমেইল: info@sfl.com.bd

ওয়েবসাইট: https://www.squaresgroup.com/square-fashions-limited/

পরিশেষে কিছু কথা

সত্যি বলতে সেরাদের শেষ নেই। আজকে একজন তো আগামীকাল অন্যজন। মূলত সবাই সেরা সবাই এগিয়ে। তারপরেও আমরা যথেষ্ট রিসার্চ সম্পন্ন করে বাংলাদেশের সেরা ১০ টি গার্মেন্টস কোম্পানি এর তালিকা উপস্থাপন করেছি। আশা করি উক্ত বিষয়ে সচ্ছ একটা ধারণা দিতে সক্ষম হয়েছি এই আর্টিকেলের মাধ্যমে। বিভিন্ন বিষয়ের সেরা ১০ সম্পর্কে জানতে উক্ত লিংকটি অনুসরণ করুন। 

Bangla Alo

Recent Posts

অর্কিড ফুল চাষ পদ্ধতি, রোগবালাই দমন, ফলন ও ফুল সংগ্রহ

অর্কিড, খুব কঠিন একটা নামের সুন্দর একটা ফুল। আজকে আপনাদের সাথে চমৎকার একটি ফুল নিয়ে…

2 days ago

৫টি জনপ্রিয় দেশাত্মবোধক গানের লিরিক্স

প্রতিটা দেশেরইই একক কিছু দেশাত্মবোধক গান থাকে তেমনি বাংলাদেশেও রয়েছে এমন অনেকগুলো দেশাত্মবোধক গান।  আমরা…

5 days ago

ইসলামিক পদ্ধতিতে ওজন কমানো এবং সুস্থ থাকার উপায় জানুন

আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমাদের আজকের জানার বিষয় হলো -…

6 days ago

বেগুন চাষ পদ্ধতি সম্পর্কে জানুন, নিজে চাষ শুরু করুন

আসসালামু আলাইকুম। আশা করি সবাই আল্লাহর ইচ্ছায় অনেক ভালো আছেন। আজকে আপনাদের সাথে বেগুন চাষ…

6 days ago

ওমরা ভিসা করার নিয়ম সম্পর্কে বিস্তারিত সকল তথ্য ২০২৪

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আশা করি মহান আল্লাহর ইচ্ছায় ও অশেষ রহমতে সবাই অনেক ভালো…

6 days ago

কনফেকশনারি ব্যবসার আইডিয়া || শুরু থেকে শেষ অব্দি

আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর ইচ্ছায় সবাই ভালো আছেন। আমাদের দৈনন্দিনের খাদ্য তালিকার মধ্যে গুরুত্বপূর্ণ…

6 days ago