Make Money

ভিডিও দেখে টাকা ইনকাম | অনলাইনে আয় করার সহজ উপায়

টাকা ইনকাম করার অনেক গুলো উপায় বা মাধ্যম আছে তবে তার মধ্য থেকে সবচেয়ে মজাদার মাধ্যম হচ্ছে ভিডিও দেখে টাকা ইনকাম করা। তাহলে দেখে নিন কিভাবে ভিডিও দেখে টাকা ইনকাম করবেন।

অনলাইনে টাকা ইনকাম করতে চান তবে কোন ধরনের স্কিলে দক্ষতা নেই? সহজ কোনো মাধ্যম খুঁজছে যা অনুসরণের মাধ্যমে আপনিও ঘরে বসে অনলাইনে টাকা ইনকাম করতে পারেন তাহলে এ আর্টিকেলটি আপনার জন্য সম্পূর্ণ টা পড়ুন এবং নতুন একটি ধারণা সম্পর্কে জানুন ঘরে বসে অনলাইনে টাকা ইনকাম করার।

 

এবারের পর্বে জানাব কিভাবে আপনি ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন খুব সহজে। তবে তার আগে সেই বিষয়ের সাথে জড়িত কিছু প্রশ্ন এর উত্তর জানার মাধ্যমে পুরো ব্যাপারটা ক্লিয়ার করুন। 

 

ভিডিও দেখে টাকা ইনকাম আসলেই কি সম্ভব?

 

সাভাবিক ভাবেই এই প্রশ্ন মাথায় আসতেই পারে যে ভিডিও দেখে টাকা ইনকাম করা কি আসলেই সম্ভব আর তা হলেও কিভাবে? টাকা ইনকাম করা কি আজকাল এতোই ইজি ব্যাপার হয়ে দাড়িয়েছে? উত্তর আসলে হ্যা আবার না। 

 

খুলে বলছি, অর্থ বা টাকা ইনকাম করা কখনই সহজ ব্যাপার হয়। সেখানে অবশ্যই শ্রম ব্যয় করতে হয়। এখন কিছু শ্রম ব্যয় শারীরিক ভাবে আর কিছু শ্রম আছে যা মানসিক ভাবে নেয়া হয়। 

 

ইন্টারনেটের সুবিধার্থে আমরা আজ এমন সব কিছু করে ফেলছি যা কিছু বছর আগ অব্দি চিন্তাও করা যেতো না। তবে আজকে তা সম্ভব আর তেমনই একটা ব্যাপার হচ্ছে ভিডিও দেখে টাকা ইনকাম করা। 

 

এখন সেই সময় যখন ঘরে বসে টাকা ইনকাম করা যাবে। যদিও খুব বেশি পরিমাণে হবে না তবুও স্বল্প পরিমানে টাকা ইনকাম করা যাচ্ছে এটাই অনেক বড় ব্যাপার। বাংলা আলো

 

আজ এই আর্টিকেলটি মাধ্যমে মাধ্যমে আপনাদের জানাব কিভাবে ঘরে বসে কেবলমাত্র ভিডিও দেখার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। তার আগে অল্প মধ্যে জেনে নেই কেন আপনি ভিডিও দেখে টাকা ইনকাম করতে যাবেন

 

কেনো আপনি ভিডিও দেখে টাকা ইনকাম করবেন?

 

আসলে অনলাইন থেকে তো অনেক ভাবেই আয় করা যায় তবে ভিডিও দেখে টাকা ইনকাম কেন ঘুরতে যাবেন? এতে কি ই বা সুবিধা আছে? নিম্নে এর সুবিধা সম্পর্কে জানাচ্ছি : 

 

১. কোন প্রকার দক্ষতা বা এক্সপেরিয়েন্স এর প্রয়োজন নেই

 

বর্তমানে কি এমন কোন কাজ আছে যেখানে দক্ষতার প্রয়োজন হয় না বা এমন কোনো স্কিল আছে যেখানে পূর্বের এক্সপেরিয়েন্স সম্পর্কে জানতে চায় না? জানি উত্তর আসবে “না” তবে সত্যি বলতে কিছু কিছু স্থানে রয়েছে এমন সুযোগ যেখানে প্রয়োজন হয়না কোন দক্ষতার বা এক্সপেরিয়েন্স এর। আর তেমনই একটি কাজ হল ভিডিও দেখে ইনকাম করা এর সুযোগের। 

 

সত্যি বলতে এটা এমন কোন কাজ নেই যেখানে দক্ষতা থাকা লাগবে কারণ ভিডিও দেখার ক্ষেত্রে কোন দক্ষতায় লক্ষণীয় না তাই যেকোনো বয়সের মানুষই এই ছোট্ট কাজটি করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবে। 

 

২. স্মার্টফোনের মাধ্যমে টাকা ইনকাম করার সুযোগ

 

অনলাইন ভিত্তিক কোন কাজ করতে গেলে প্রথম রেকমেন্ডেশন থাকে “আপনার অবশ্যই পিসি বা ল্যাপটপ থাকতে হবে” কারণ অনলাইন ভিত্তিক কাজ করার জন্য ফ্লেক্সিবিলিটি আনতে সকল কন্ডিশন গুলো দেওয়া হয়। 

 

তবে ভিডিও দেখার ক্ষেত্রে এরকম কোন এক বন্ধু ফোন দেই আপনি আপনার হাতের স্মার্টফোনটি মাধ্যমেই যেকোনো সময় যেকোনো স্থানে বসে ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন। 

 

৩. অনলাইন থেকে আয় করার ইচ্ছাকে পূরণ করা

 

এমন অনেকেই আছে যারা চায় অনলাইন থেকে আয় করুন তবে স্পেসিফিক কোন দক্ষতা না থাকার কারণে উক্ত ইচ্ছাটি পূর্ন করতে পারছ না। 

 

যেহেতু এই কাজটি করার জন্য তেমন কোন কণ্ডিশন রাখা হয়নি তাই যে কেউ যে কোন অবস্থানে ভিডিও দেখে টাকা আয় করতে পারবেন অনলাইনের মাধ্যমে। 

 

তো এই ছিলো কিছু কারণ কেন আপনি অনলাইনে ভিডিও দেখে টাকা ইনকাম করবেন। এরপর জানব ভিডিও দেখে টাকা ইনকাম করার ক্ষেত্রে মূলত কোন কোন জিনিসের প্রয়োজন হয়। 

 

কি কি জিনিস প্রয়োজন হবে ভিডিও দেখে টাকা ইনকাম করতে?

 

যেহেতু এই কাজটি আহামরি বড় ধরনের কোনো কাজ না তাই এই কাজের জন্য আহামরি কিছু প্রয়োজন পড়বে না আপনার যদি হাতে স্মার্টফোন, অঢেল সময়, ভালো ইন্টারনেট কানেকশন ও ও প্রবল ইচ্ছা থাকে আপনি অনলাইনে ভিডিও দেখে টাকা ইনকাম করার কাজে নেমে যেতে পারেন। 

 

তবে বলেই যাচ্ছি যে টাকা ইনকাম করা যাবে কিন্তু কত টাকা ইনকাম করা যাবে সে সম্পর্কে এখনও ধারণা দেওয়া হয়নি আসুন জেনে যে ভিডিও দেখে টাকা ইনকাম করা যায় আসলে কত? 

 

ভিডিও দেখে কত টাকা ইনকাম করা যাবে?

 

দেখুন আপনি যদি অঢেল টাকা উপার্জন করতে চান কেবলমাত্র ভিডিও দেখার মাধ্যমে, তাহলে কিন্তু এটা কখনোই সম্ভব হবে না। কারণ এটি এমন কোন আহামরি কাজ না যার জন্য আপনাকে অঢেল অর্থ দিয়ে রাখবে। এটা খুবই সামান্য লেভেলের কাজ যার কারণে এই কাজের জন্য প্রদানকৃত অর্থের পরিমাণ খুবই কম। 

 

এখানে আপনি যত বেশি সময় ব্যয় করবে আপনি ঠিক সেই পরিমানই টাকা ইনকাম করতে পারবেন তবে অর্থের পরিমাণ কম হলেও আপনি নিশ্চিত ভাবে অল্প পরিমাণে টাকা উপার্জন করতে পারবেন এর মাধ্যমে। মূলত একেবারে কোন কিছু না আসা থেকে কিছু আর ধোঁয়াশা অনেক ভালো যারা মনে করেন তারাই এই কাজটি করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। 

 

নিম্নে আমি এমন কিছু টাকা ইনকাম করার অ্যাপস ওয়েবসাইট সম্পর্কে জানাচ্ছি যেগুলো তুলনামূলকভাবে অনেক বেশি বিশ্বস্ত এবং ভালো পরিমাণে কষ্ট দিয়ে থাকে ভিডিও দেখার জন্য। এমনকি কিছু কিছু প্ল্যাটফর্ম আছে যেখানে ডেইলি ১ থেকে ৫ ডলার পর্যন্ত আয় করতে পারবেন শুধুমাত্র ভিডিও দেখার মাধ্যমে চলুন জেনে নেই সেই অ্যাপ ওয়েবসাইট গুলো সম্পর্কে। 

 

ভিডিও দেখে টাকা ইনকাম করার অ্যাপ

AppNana ( Get Gift Card )

 

AppNana একটি এন্ডয়েন্ড অ্যাপ যা বর্তমান সময়ে সবচেয়ে বেশি পপুলার অনলাইনে আয় করার ক্ষেত্রে। আর হ্যা, এই অ্যাপ এর মাধ্যমে ভিডিও দেখে টাকা ইনকাম করা যায়। বেশির ভাগ earning app গুলোতে দেখা যায় কোনো গেম খেলা বা অন্যান্য একটিভিটিস এর মাধ্যমে আয়ের সুযোগ থাকে তবে AppNana এর মাধ্যমে কেবল ভিডিও দেখেই আয় করার সুযোগ থাকবে।

 

তবে হ্যা এখানে আয় বলতে নগদ অর্থ দেয়া হবে নাহ বরং এখানে দেয়া হবে Gift Card। তাহলে প্রশ্ন হচ্ছে গিফট কার্ড কি আর এটা দিয়ে কি করবেন? GIft card হচ্ছে এমন এক ভার্চুয়াল মানি যা ভাউচার হিসেবে ব্যবহৃত হয়। আপনি Amazon, Itune, Google play এর মত প্লাটফর্ম থেকে বিভিন্ন পেইড অ্যাপ গুলো কিনতে পারবেন। এবং অনলাইন কেনাকাটায় গিফট কার্ড গুলো ব্যবহার করতে পারবেন। 

 

Irazoo ( Answer online survey and get paid )

 

Irazoo হচ্ছে অন্যতম ট্রাস্টেড অনলাইন আর্নিং অ্যাপ যা কিনা দীর্ঘ অনেক বছর ধরেই অনলাইনে লোকদের দ্বারা সার্ভে করিয়ে নেয় এবং এর রিওয়ার্ড হিসেবে কয়েন দিয়ে থাকে। যদি আপনি ভিডিও দেখে টাকা ইনকাম করা ছাড়াও অন্যান্য টাস্কের মাধ্যমে আয় করতে চান তাহলে তার ব্যবস্থা থাকছে এই অ্যাপ টিতে। 

 

এখানে বিভিন্ন টাস্কের মাধ্যমে আপনাকে কয়েন দিয়ে থাকবে যা একত্রিত করে পরবর্তীতে Paypal এর মাধ্যমে অর্থ নেয়া যাবে। এবং পেপাল থেকে ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে বাংলাদেশি টাকায় সেই অর্থ কনভার্ট করা হবে। প্রতিদিন লক্ষ লক্ষ টাকা পেইড করে যাচ্ছে যারা বিভিন্ন সার্ভে কমপ্লিট করছে তবে আপনি কেনো এ থেকে বঞ্চিত হবেন? আজই একটি একাউন্ট করার মাধ্যমে Irazoo থেকে আয় করা শুরু করুন। 

 

SuccessBux ( Earning App )

 

Success Bux হচ্ছে সেই ধরনের আর্নিং অ্যাপ যেখান থেকে আয় করার জন্য আপনাকে আহামরি জ্ঞান থাকা লাগবে না পাশাপাশি আপনি যেকোনো বয়সের বা যে কোনো ধরনের মানুষ হয়ে থাকেন না কেনো এই অ্যাপ টির মাধ্যমে খুব সহজে অর্থ উপার্জন করতে পারবেন। অর্থ উপার্জনের এই অ্যাপটিতে  ভিডিও দেখে টাকা ইনকাম করার সাথে আরো অনেক গুলো আপশন থাকবে। 

 

এখানে আরেকটা দারুন ব্যাপার আছে যে আপনার অ্যাপ এ একাউন্টে যখন মাত্র ১ ইউ এস ডলার হবে তখনই Paypal এর মাধ্যমে আপনার উত্তোলন করে নিতে পারবেন। এর পর যেকোনো দেশিও ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে টাকাতে কনভার্ট করে নিতে পারবেন। 

 

Paid2Youtube ( Video streaming Site )

 

ইউটিউবের নাম শুনে নি এমন মানুষ খুব কমই আছে। আর ইউটিউব কি তা আমরা সবাই জানি। পৃথিবীর অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্লাটফ্রম। যেখানে মানুষ ভিডিও প্লে করে থাকে। তবে আপনি কি এই কাজের জন্য কোনো প্রকার অর্থ পান? নাকি ফ্রিতেই এসকল কাজ গুলো করে থাকেন? অবশ্যই ইউটিউব প্লাটফর্মের ভিডিও দেখার জন্য আমাদের অর্থ দেয় না তবে আপনি কি জানেন এমন ও সাইট আছে যেখান থেকে ইউটিউবের মতই ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন? 

 

জী হ্যা Paid2Youtube এর মাধ্যেম তা সম্ভব হবে। আপনি এখানে ভিডিও দেখার মাধ্যমে এবং ভিডিও এর পাশাপাশি চলমান ads দেখা ও ক্লিক করার মাধ্যমে আয় করতে পারবেন। এবার বলি আয় কৃত অর্থ কিভাবে আপনি উত্তোলন করতে পারবেন। তাও খুব সহজ, আপনি পেপালের মাধ্যমেই উপার্জিত অর্থ ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে দেশিও টাকায় কনভার্ট করে নিতে পারবেন। 

 

Creation Rewards ( Earning site )

 

এখন অব্দি যতগুলো আর্নিং সাইট বা অ্যাপ এর কথা বলেছি তাদের মধ্য থেকে সবচেয়ে সেরা হচ্ছে এই প্লাটফর্মটি কেননা আপনি এখান থেকে কেবল ভিডিও নয় বরং আরো অন্যান্য অনেক উপায়ে আয় করার সুযোগ রয়েছে। আপনাকে বেশ কিছু সহজ টাস্ক দেয়া হবে যা একেক করে কমপ্লিট করতে থেকে সেখান থেকে আয় করতে পারবেন। 

 

অবশ্যই এটি একটি বিশ্বস্ত প্লাটফর্ম ভিডিও দেখে টাকা ইনকাম করার আর খুব মজাদার ও কারন এখানে আপনি বিভিন্ন মুভির ট্রেইলার দেখেই অনেক আয় করে ফেলতে পারবেন। তবে এখানে কিছু ভিন্নতা রয়েছে তা হলো এখানে আয় করা অর্থ আপনি সরাসরি মুদ্রায় কনভার্ট করতে পারছেন না কারন এখানে পেমেন্ট হিসেবে গিফট কার্ড দেয়া হয় যা দিয়ে অনলাইন ভিত্তিক প্লাটফর্মে কেনাকাটা করা যায়। 

 

ভিডিও দেখে টাকা ইনকাম করা বিষয়ক আর্টিকেল এর সারসংক্ষেপ

 

উপরে বেশ কিছু প্রশ্নের উত্তরের মাধ্যমে বুঝিয়েছি ১. কেন ভিডিও দেখে টাকা ইনকাম করা উচিৎ ২. কাদেরদের জন্য এই কাজটি এবং ৩. কত টাকা উপার্জন করতে পারবেন সেই সম্পর্কের পাশাপাশি জানিয়েছে ৪. কোন কোন মাধ্যমে এবং কোন কোন ওয়েবসাইট বা অ্যাপ এর মাধ্যমে ভিডিও দেখে টাকা ইনকাম করা যায় সেই সম্পর্কে। 

 

আশা করছি উক্ত বিষয় গুলোর বিশ্লেষণ করার ফলে কিছুটা উপকার হয়েছে এই সিদ্ধান্ত নিতে যে, আপনি কিভাবে ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন। আপনার জন্য শুভকামনা রইল এবং পরবর্তীতে অনলাইনে আয় বৃদ্ধি কারক বিষয়গুলো জানতে অবশ্যই এই ওয়েবসাইটটি ভিজিট করবেন। 

 

Bangla Alo

Recent Posts

অর্কিড ফুল চাষ পদ্ধতি, রোগবালাই দমন, ফলন ও ফুল সংগ্রহ

অর্কিড, খুব কঠিন একটা নামের সুন্দর একটা ফুল। আজকে আপনাদের সাথে চমৎকার একটি ফুল নিয়ে…

9 hours ago

৫টি জনপ্রিয় দেশাত্মবোধক গানের লিরিক্স

প্রতিটা দেশেরইই একক কিছু দেশাত্মবোধক গান থাকে তেমনি বাংলাদেশেও রয়েছে এমন অনেকগুলো দেশাত্মবোধক গান।  আমরা…

4 days ago

ইসলামিক পদ্ধতিতে ওজন কমানো এবং সুস্থ থাকার উপায় জানুন

আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমাদের আজকের জানার বিষয় হলো -…

4 days ago

বেগুন চাষ পদ্ধতি সম্পর্কে জানুন, নিজে চাষ শুরু করুন

আসসালামু আলাইকুম। আশা করি সবাই আল্লাহর ইচ্ছায় অনেক ভালো আছেন। আজকে আপনাদের সাথে বেগুন চাষ…

4 days ago

ওমরা ভিসা করার নিয়ম সম্পর্কে বিস্তারিত সকল তথ্য ২০২৪

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আশা করি মহান আল্লাহর ইচ্ছায় ও অশেষ রহমতে সবাই অনেক ভালো…

4 days ago

কনফেকশনারি ব্যবসার আইডিয়া || শুরু থেকে শেষ অব্দি

আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর ইচ্ছায় সবাই ভালো আছেন। আমাদের দৈনন্দিনের খাদ্য তালিকার মধ্যে গুরুত্বপূর্ণ…

4 days ago