Categories: Mobile App Review

ফুটবল লাইভ দেখার উপায় [Tv, APP, Website]

ফুটবল লাইভ দেখার উপায় সংক্রান্ত আর্টিকেলে জানানো হবে সেই সকল উপায় গুলো যার মাধ্যেম নিরবিচ্ছিন্ন ভাবে উপভোগ করা যাবে ফুটবলের প্রতিটা ম্যাচ। থাকছে বিস্তারিত… 

ফুটবল প্রেমীরা ফুটবল লাইভ দেখার উপায় জানতে অবশ্যই ইচ্ছুক। এবং এই বিষয়টি কভার করা হবে এবারের আর্টিকেলে। জানাবো সেই সকল উপায় গুলো সম্পর্কে যার মাধ্যমে কাতার বিশ্বকাপের প্রতিটি ফুটবল ম্যাচ লাইভ দেখা যাবে। 

বাংলাদেশে ফুটবল প্রেমীর সংখ্যা নিছক কম নয়, আর এই বিপুল সংখ্যক মানুষের থাকবে পুরো মাস জুড়ে আমেজ, থাকবে মাতামাতি পুরো মাস। তবে সমস্যা হলো কর্ম ব্যস্ততার কারনে সবাই সব সময় টিভির সামনে বসে খেলা দেখার মত পরিস্থিতি হয়ে উঠে না। যার কারনে আমাদের বেছে নিতে হয় আমাদের হাতে থাকা স্মার্টফোনটি। 

এবং মোবাইলের মাধ্যমে কিভাবে প্রতিদিন সব গুলো ম্যাচ দেখবেন সেই বিষয়ে আমি জানাবো। এক্ষেত্রে আপনি ৩ টি উপায় অবলম্বন করতে পারে। প্রথমত, মোবাইল অ্যাপ, অথবা লাইভ টিভি, অথবা ফেসবুক লাইভ। নিম্মে এই ৩ টি বিষয়ে বিস্তারিত তথ্য উপস্থাপন করা হয়েছে। 

ফুটবল লাইভ দেখার উপায় সমূহ

ফুটবল লাইভ দেখার জন্য মোবাইল অ্যাপ

Toffee

টফি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় একটি স্ট্রিমিং অ্যাপ। এবং এটি বাংলাদেশের জনপ্রিয় সিম কোম্পানি (বাংলালিংক) এর দ্বারা পরিচিত হয়। দেশের সেরা ইন্টারনেট স্প্রীড প্রদানকারী প্রতিষ্ঠান হওয়ার পাশাপাশি টফিতে রয়েছে সবচেয়ে বেশি লাইভ চ্যালেন। 

টফির মাধ্যমে ফুটবল লাইভ খেলা দেখার জন্য প্রথমে অ্যাপ এ ঢুকে “live Tv” নামক স্থানে ক্লিক করলেই যখন খেলা শুরু হবে তখন লাইভ চলতে থাকবে সেখানে থাকা সার্ভার গুলোতে। এক্ষেত্রে রয়েছে দুইটি অপশন প্রথমটা হচ্ছে ফিফা লাইভ ফ্রি যেখানে ফ্রিতেই দেখা যাবে ফিফার প্রত্যেকটা ম্যাচ। পাশাপাশি রয়েছে ফিফা লাইভ প্রিমিয়াম যেখানে খেলা দেখতে প্রদান করতে হবে অর্থ মানে সাবস্ক্রাইব করতে হবে টফি অ্যাপ এ এক্ষেত্রে নিরবিচ্ছিন্ন ও যথেষ্ট ক্লিয়ার ভাবে খেলা উপভোগ করার জন্য এটা গ্রহণ করতে পারেন। 

সবচেয়ে ভালো ব্যাপার হলো টফি তে আপনি ডেইলি বেইজে সাবস্ক্রিপশন ক্রয় করতে পারেন। তবে আপনি যদি বাংলালিনক গ্রাহক হয়ে থাকেন তাহলে বিভিন্ন অফার রয়েছে টফি অ্যাপ ব্যবহার করার জন্য।  কিতবে তা যাই হোক না কেন ফুটবল লাইভ দেখার উপায় হিসেবে টফি অ্যাপ হতে পারে আপনার অন্যতম সেরা পছন্দ। 

সরাসরি টফি অ্যাপ এর লাইভ অপশনে যেতে এখানে ক্লিক করুন

Binge

অনেকটা Toffee এর মতই তবে টফির মত পপুলার নয় এমন একটি স্ট্রিমিং অ্যাপ হলো binge যা বাংলাদেশের অন্য একটি সিম কোম্পানি এয়ারটেল রবি থেকে পরিচালিত হয়। গুগল প্লে স্টোর অথবা গুগলে Binge লিখে সার্চ করলেই পেয়ে যাবেন অ্যাপটি। এখান থেকে আপনি যে কেবল ফুটবল ম্যাচ লাইভ দেখতে পারবেন তাই নয় এখানে রয়েছে বিভিন্ন ধরনের কনটেন্ট। তবে উক্ত আর্টিকেলটি যেহেতু ফুটবল লাইভ দেখার উপায় সংক্রান্ত সে ক্ষেত্রে অন্যান্য বিষয় বাদ দিয়ে বললে পুরো মাসব্যাপী চলতে থাকা কাতার ফিফা ওয়ার্ল্ড কাপ এর প্রত্যেকটা ম্যাচ আপনি ইনজয় করতে পারবেন এই অ্যাপ থেকে।

Football Rocker Pro

ফুটবল খেলা নিরবচ্ছিন্নভাবে দেখার জন্য একটি বিশেষ ধরনের অ্যাপ রয়েছে যার নাম হল footballrocker.com ওয়ার্ল্ড কাপ ই নয় বরং যেকোনো ধরনের ফুটবল ম্যাচ লাইভ দেখার জন্য এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন। বর্তমানে যেহেতু ফিফা বিশ্বকাপ চলমান সেতু ফিফা ওয়ার্ল্ড কাপ এর প্রত্যেকটা ম্যাচ শুরু হওয়ার আগ মুহূর্তে অ্যাপে ঢোকার পর ওয়াচ লাইভ অপশনের দেখা মিলবে এবং সেখানে ক্লিক করার মাধ্যমেই আপনি মোবাইলের মাধ্যমে যেকোনো স্থান থেকে ফুটবল ফিফা ওয়ার্ল্ডকাপ ইনজয় করতে পারেন। 

উক্ত অ্যাপটি ব্যবহার করা যাবে ল্যাপটপ অথবা কম্পিউটারে এক্ষেত্রে আপনার প্রয়োজন হবে একটি ইমুলেটরের যার দ্বারা মোবাইলে চলমান সকল অ্যাপ কম্পিউটার বা ল্যাপটপে ব্যবহার করা যায়। বলে রাখা ভালো, বর্তমানে সবচেয়ে জনপ্রিয় এবং খুব লাইটওয়েট এমুলেটর হল এল ডি প্লেয়ার।

Live Net Tv

মোবাইলের মাধ্যমে খেলা দেখা হোক অথবা লাইভ কোন টিভি চ্যানেলে স্ট্রিম করা হোক না কেন, লাইভ নেট টিভি হলো অন্যতম সেরা লাইভ স্ট্রিমিং অ্যাপ। কেননা এখানে রয়েছে শত শত টিভি চ্যানেলের সমাহার। সম্পূর্ণ ফ্রি-তে যে কেউ এখান থেকে লাইভ স্ট্রিমিং করতে পারে মোবাইলের মাধ্যমে। তবে যেহেতু এটি সম্পূর্ণভাবে ফ্রী সেহেতু বেশকিছু এডস এর সম্মুখীন হতে হবে। 

যে সকল টিভি চ্যানেল গুলোতে লাইভ ফিফা ওয়ার্ল্ড কাপ দেখানো হচ্ছে আপনি চাইলে এই অ্যাপটি ব্যবহার করে সেই সকল চ্যানেল থেকে সরাসরি দেখতে পারেন অথবা অ্যাপে ডিফল্ট ভাবে স্পোর্টস নামক ক্যাটাগরিতে বিভিন্ন সার্ভার যুক্ত করা আছে যেখানে ক্লিক করে আপনি নিরবিচ্ছিন্নভাবে ফুটবল লাইভ দেখতে পারবেন। 

ফুটবল লাইভ দেখার জন্য ওয়েবসাইট

এত সময় ধরে ফুটবল লাইভ দেখার উপায় হিসাবে যে মাধ্যমগুলোর কথা বলছিলাম সেই সবগুলো মোবাইল কেন্দ্রিক। যার মানে মোবাইলে দেখার জন্য ঐ উপায় গুলো খুব ভালো। তবে অনেকেই আছে যারা মোবাইলে নয় বরং ল্যাপটপ অথবা কম্পিউটারের মাধ্যমে ফিফা বিশ্বকাপ ফুটবল ম্যাচ লাইভ দেখতে ইচ্ছুক এক্ষেত্রে আপনার সবচেয়ে ভাল মাধ্যম হবে আপনি যদি কোন ওয়েবসাইট থেকে সরাসরি লাইভ স্ট্রিম করেন। 

অনেক সময় দেখা যায় ল্যাপটপে অ্যান্ড্রয়েড ইমুলেটর ব্যবহার করার মাধ্যমে অ্যাপ ইন্সটল করে লাইভ খেলা দেখা হয় এক্ষেত্রে হয় কি কম্পিউটারে স্বাচ্ছন্দ ভাবে খেলা দেখা যায় না কারণ একটা অপারেটিং সিস্টেমের উপরে অন্য একটি অপারেটিং সিস্টেম রান করা হয় বিধায়। কিন্তু যখন আপনি উইন্ডোজ ব্যবহার করে যে কোন ওয়েবসাইট থেকে লাইভ খেলা স্ট্রিমিং করবেন সে ক্ষেত্রে কোন প্রকার সমস্যা হবে না বা ল্যাগ করবেনা। নিম্নে কিছু ওয়েবসাইট রেকুমেন্ট করছি যেখান থেকে আপনি ফুটবল লাইভ খেলা দেখতে পারবেন। 

Sony LIV

সনি হল ভারতের সবচেয়ে বড় টিভি চ্যানেল কোম্পানি যাদের নিজস্ব মোবাইল অ্যাপ ও ওয়েবসাইট রয়েছে। আর বর্তমানে ফুটবল সহ যেকোনো ধরনের খেলা লাইভ দেখার জন্য অত্যন্ত ভরসাযোগ্য একটি প্লাটফর্ম হল সনি লাইভ। ফিফা ওয়ার্ল্ডকাপ দেখার জন্য সনি লাইফ এর উপরে অনেকে রয়েছে ভরসা। 

সনি লাইভ প্ল্যাটফর্মের ওয়েবসাইটে ভিজিট করার পর সেখানে উপরে থাকা মেনুবার থেকে স্পোর্টস নামক অপশনে ক্লিক করলে দেখা যাবে ক্রিকেট-ফুটবল সহ যত ধরনের খেলা রয়েছে সে সকল খেলার ক্যাটাগরি ভাগে ভাগ করা। যেহেতু বর্তমানে ফুটবল লাইভ দেখার সংক্রান্ত বিষয়ে কথা হচ্ছে সেহেতু ফুটবলে ক্লিক করলে সেই সময়ে চলতে থাকার শখ কয়টি ফুটবল ম্যাচের লাইভ দেখা যাবে সেখান থেকে। 

Bioscopelive.com

বাইস্কোপ হলো বাংলাদেশের আরো একটি লাইভ স্ট্রিমিং প্লাটফর্ম যেখানে লাইভ টিভি সহ বিভিন্ন রকমের ফ্রী ও পেইড কন্টেন্ট রয়েছে এখানে। এমনকি তাদের তৈরি একান্ত কিছু কন্টেন্ট রয়েছে। যখন ফুটবল খেলা শুরু হবে তখন এই ওয়েবসাইটের মাধ্যমেই লাইভ খেলা দেখা যাবে। 

FIFAICC.com

সম্পূর্ণ ফ্রি-তে ফিফা ওয়ার্ল্ড কাপ এবং আইসিসি ক্রিকেট এর প্রত্যেকটি ম্যাচ সংক্রান্ত বিষয়ে আপডেট এবং লাইভ খেলা দেখার অন্যতম সেরা ওয়েবসাইট হচ্ছে fifaicc.com আমি যখন ওয়েবসাইটটিতে যাবেন তখন আসতি খেলাগুলোর নাইট কাউন্ট ডাউন দেখতে পারবেন খেলা সংক্রান্ত প্রত্যেকটি আপডেট সেখানে পাবেন এবং যখন লাইভ খেলা শুরু হবে তখন এই একই ওয়েবসাইটের মাধ্যমে যে কোন ডিভাইস থেকে স্পেশালি ল্যাপটপ এন্ড কম্পিউটার খেলা দেখতে পারবেন। 

তাদের আরেকটি বিশেষ সেবা হল সেখানে যদি আপনি ইমেইল এড্রেস দিয়ে সাবস্ক্রাইব করে নিন ফ্রিতে তখন খেলা শুরু হওয়ার আগ মুহূর্তে আপনাকে ইমেইলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে এবং লাইভ খেলা দেখার লিংক প্রদান করা হবে। 

ফুটবল লাইভ দেখার উপায় – ফেসবুক

সবচেয়ে জনপ্রিয় সোসাল মিডিয়া ফেসবুকের মাধ্যমে এখন প্রতিটা মুহুর্তে প্রতিটা আপডেট সবার আগে জানতে পারা যায়। তবে সেখানে লাইভ দেখা কেনো যাবেনা? বর্তমানে অনেক পেইজ রয়েছে যেখান থেকে ফেসবুক লাইভ এর মাধ্যমে লাইভ ফুটবল খেলা সম্প্রচার করা হয়ে থাকে। 

এক্ষেত্রে আপনাকে ফেসবুকে এসে সার্চ অপশনে FIFA world cup live 2022 লিখে সার্চ করলেই ওই দিনের সম্প্রচারিত ফুটবল ম্যাচ চলে আসবে। অনেক গুলো পেইজের সমাহারে লাইভ দেখা ইঞ্জয় করতে পারবেন। 

তবে যেহেতু এইগুলোর প্রায় সব পেইজই ফেক হয়ে থাকে তাই দেখা যায় কিছুক্ষন পর পর স্ট্রিমিং বন্ধ হয়ে যাবে কপিরাইট ইস্যুর কারনে। অন্য পুনরায় একই কাজ করে অন্য কোনো পেজ থেকে স্ট্রিমিং সম্পন্ন করতে হবে। এবং এভাবেই ফেসবুকের মাধ্যমে লাইভ ফুটবল ম্যাচ দেখার সুযোগ হবে। 

টিভি চ্যালেনের মাধ্যমে ফুটবল খেলা লাইভ দেখা

এই মাধ্যম গুলো ছাড়াও বিভিন্ন টিভি চ্যানেলের মাধ্যেম খেলা সরাসরি সম্প্রচার করা হয়। দেশ বিদেশী চ্যানেল গুলোর মধ্যে যে সকল টিভি চ্যানেল গুলোর মাধ্যমে খেলা সম্প্রচার হয় সেগুলো হলো: 

  • BTV
  • T-Sports
  • GTv
  • Star Sport
  • Sony Six
  • Sony Ten

এখানে প্রথম তিনটি বাংলাদেশি টিভি চ্যালেন এবং বাকি গুলো ভারতীয়। এখানে প্রতিটি ম্যাচই নিরবিচ্ছিন্ন ভাবে উপভোগ করতে পারবেন। 

লাইভ খেলার স্ক্রোর জানার পদ্ধতি

এত সময় ধরে যে পদ্ধতি গুলো সম্পর্কে বললাম সেগুলো প্রত্যেকটি লাইভ খেলা দেখার জন্য তবে এখন যেটা জানাব সেটা হচ্ছে লাইভ ফুটবল খেলা্র স্কোর দেখার উপায় সমূহ সম্পর্কে। এমন অনেকেই রয়েছে কর্ম ব্যস্ততার কারণে পর্যাপ্ত সময় দিয়ে খেলা উপভোগ করার মত সময় বের করতে পারে না। হাতির জন্য খেলাটাকে উপভোগ করার সর্বোত্তম পন্থা প্রতি সময়ে লাইভ খেলা স্কোর জানতে পারা। 

এই পৌঁছায় এমন কিছু ওয়েবসাইট এর সাথে পরিচয় করিয়ে দিব যেগুলোর সাহায্যে ফিফা বিশ্বকাপের ফুটবল ম্যাচের স্কোর আপডেট জানতে পারবেন। 

  • Livescore.com
  • Flashscore.com
  • Espn.com
  • Goal.com
  • Soccer24.com

আপনাকে যা করতে হবে তা হল ওয়েবসাইটের লিংক গুলো কপি করে যেকোন ব্রাউজারে ওপেন করতে হবে খেলা চলাকালীন সময়ে প্রত্যেকটা মিনিট কি হচ্ছে সেই বিবরণী দেখানোর পাশাপাশি প্রতিটা আপডেট লাইভ স্কোর ওয়েবসাইটের ড্যাশবোর্ডে দেখানো হবে। 

পরিশেষে কিছু কথা

এই ছিলো কাতার বিশ্বকাপ ২০২২ এর আলোকে ফুটবল লাইভ দেখার উপায় সংক্রান্ত আর্টিকেল যেখানে ফিফা ওয়ার্ডকাপের প্রতিটা আপডেট এর পাশাপাশি কিভাবে প্রতিটা ম্যাচ লাইভ উপভোগ করা যায় সেই উপায় গুলো সম্পর্কে জানানো হয়েছে। 

Bangla Alo

Recent Posts

৫টি জনপ্রিয় দেশাত্মবোধক গানের লিরিক্স

প্রতিটা দেশেরইই একক কিছু দেশাত্মবোধক গান থাকে তেমনি বাংলাদেশেও রয়েছে এমন অনেকগুলো দেশাত্মবোধক গান।  আমরা…

2 days ago

ইসলামিক পদ্ধতিতে ওজন কমানো এবং সুস্থ থাকার উপায় জানুন

আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমাদের আজকের জানার বিষয় হলো -…

3 days ago

বেগুন চাষ পদ্ধতি সম্পর্কে জানুন, নিজে চাষ শুরু করুন

আসসালামু আলাইকুম। আশা করি সবাই আল্লাহর ইচ্ছায় অনেক ভালো আছেন। আজকে আপনাদের সাথে বেগুন চাষ…

3 days ago

ওমরা ভিসা করার নিয়ম সম্পর্কে বিস্তারিত সকল তথ্য ২০২৪

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আশা করি মহান আল্লাহর ইচ্ছায় ও অশেষ রহমতে সবাই অনেক ভালো…

3 days ago

কনফেকশনারি ব্যবসার আইডিয়া || শুরু থেকে শেষ অব্দি

আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর ইচ্ছায় সবাই ভালো আছেন। আমাদের দৈনন্দিনের খাদ্য তালিকার মধ্যে গুরুত্বপূর্ণ…

3 days ago

মন ভালো রাখার উপায় || মন সুস্থ রাখার ১০ টি টিপস

মানুষের মন যেহেতু আছে এটা ভালো কিংবা খারাপ থাকবে এটা খুব স্বাভাবিক একটা বিষয়।  একটা…

1 month ago