টেক দুনিয়া

বিটকয়েন একাউন্ট খোলার নিয়ম | বিটকয়েন ওয়ালেট কি ও বিটকয়েন সংগ্রহ

ক্রিপ্টোকারেন্সির দুনিয়ায় প্রথম পদার্পন ঘটে বিটকয়েনের মাধ্যমে। ডিজিটাল মুদ্রা হিসেবে বিটকয়েন সব সময়ের জনপ্রিয়। সেই বিটকয়েন একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে এবং তার পাশাপাশি বিটকয়েন ওয়ালেট ও কিভাবে বিটকয়েন সংগ্রহ করবেন তার সাথে জরিত অন্যান্য বিষয় গুলো সম্পর্কে জানতে সম্পুর্ন আর্টিকেলটি বিস্তারিত পড়ুন। 

 

বিটকয়েন বর্তমান সময়ে সারা বিশ্বেই অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠেছে এবং তার পাশাপাশি এর মাধ্যমে খুব সহজেই অনেকে অর্থ উপার্জন করার প্রক্রিয়া খুঁজে পেয়েছে। তবে বিটকয়েন সম্পর্কে প্রত্যেকেরই ধারণা রাখা উচিত। তাই আজকের আর্টিকেলে আপনাদের সুবিধার্থে আমরা বিস্তারিত আলোচনা করবো বিটকয়েন একাউন্ট খোলার নিয়ম, বিটকয়েন ওয়ালেট কি কিভাবে বিটকয়েন সংগ্রহ করা যায় সে সকল বিষয় সম্পর্কে। তাহলে চলুন এই গুরুত্বপূর্ণ বিষয়টি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক 

বিটকয়েন ওয়ালেট কি?

একটি বিটকয়েন ওয়ালেট হল এক ধরনের ডিজিটাল ওয়ালেট যা বিটকয়েন পাঠাতে এবং গ্রহণ করতে ব্যবহৃত হয়। এটি একটি শারীরিক মানিব্যাগের অনুরূপ। যাইহোক, প্রকৃত মুদ্রা সংরক্ষণ করার পরিবর্তে, ওয়ালেট বিটকয়েন ঠিকানা গুলি অ্যাক্সেস করতে এবং লেনদেন পাঠাতে ব্যবহৃত ক্রিপ্টোগ্রাফিক তথ্য সংরক্ষণ করে। কিছু বিটকয়েন ওয়ালেট অন্যান্য ক্রিপ্টোকারেন্সির জন্যও ব্যবহার করা যেতে পারে।

 

একটি বিটকয়েন ওয়ালেট হল একটি ডিভাইস বা প্রোগ্রাম যা বিটকয়েন ব্লকচেইন এর সাথে যোগাযোগ করতে পারে। যদিও এই ওয়ালেট গুলিকে বিটকয়েন “সঞ্চয়” করার কথা ভাবা হয়, তবে একটি বিটকয়েন ওয়ালেট আসলে একটি ব্লকচেইন ঠিকানার ক্রিপ্টোগ্রাফিক নিয়ন্ত্রণ এর প্রতিনিধিত্ব করে। প্রতিটি বিটকয়েন ওয়ালেটে ব্যবহারকারীর ব্লকচেইন ঠিকানার সাথে সম্পর্কিত গোপন নম্বর বা ব্যক্তিগত চাবি গুলির একটি সেট থাকে। 

 

এই চাবি গুলি বিটকয়েন লেনদেন গুলিতে স্বাক্ষর করতে ব্যবহার করা হয়, কার্যকর ভাবে ব্যবহারকারীকে সেই ঠিকানার বিটকয়েনগুলির উপর নিয়ন্ত্রণ দেয়। যদি একজন আক্রমণকারী একটি ওয়ালেটের ব্যক্তিগত কী চুরি করতে পারে, তাহলে তারা সেই ঠিকানায় থাকা বিটকয়েনগুলিকে তাদের নিজস্ব ওয়ালেটে স্থানান্তর করতে পারে৷ 

 

অনেকগুলি বিটকয়েন ওয়ালেট রয়েছে, প্রতিটি আলাদা বৈশিষ্ট্য প্রদান করে। সমস্ত বিটকয়েন ওয়ালেট অবশ্যই প্রতিষ্ঠিত বিটকয়েন প্রোটোকলের সাথে সঙ্গতিপূর্ণ হতে হবে যাতে সেগুলি নির্দিষ্ট বাস্তবায়ন নির্বিশেষে তহবিল প্রেরণ এবং গ্রহণ করতে ব্যবহার করা যেতে পারে। এটি ইমেলের মতো যেখানে আপনার কাছে ইমেল প্রদানকারীর অনেক পছন্দ আছে কিন্তু তারা সবাই “একই ভাষায় কথা বলে” এবং একে অপরকে বার্তা পাঠাতে সক্ষম। বিটকয়েন ওয়ালেট এর বিভিন্ন প্রধান বিভাগ রয়েছে:

ওয়েব ওয়ালেট

 

ওয়েব ওয়ালেট আপনাকে আপনার ওয়েব ব্রাউজারের মাধ্যমে বিটকয়েন পাঠাতে, গ্রহণ করতে এবং সঞ্চয় করতে দেয়। এগুলি সাধারণত একটি প্রদানকারী দ্বারা হোস্ট করা হয় যা আপনার অ্যাকাউন্টের সাথে সম্পর্কিত ব্যক্তিগত কীগুলির সুরক্ষা পরিচালনা করে, যদিও কিছু ধরণের ওয়েব ওয়ালেট আপনাকে আপনার ব্যক্তিগত কীগুলি নিয়ন্ত্রণে রাখার উপায় প্রদান করে৷ ওয়েব ওয়ালেটগুলি সাধারণত অন্যান্য ধরণের ওয়ালেটগুলির চেয়ে বেশি সুবিধাজনক কারণ আপনাকে আপনার কম্পিউটার থেকে দুর্ঘটনাক্রমে একটি ওয়ালেট মুছে ফেলার বিষয়ে চিন্তা করতে হবে না৷

 

বেশিরভাগ ওয়েব ওয়ালেটের প্রধান সমালোচনা হল যে আপনি কিছু নিয়ন্ত্রণ ত্যাগ করেন যেহেতু ওয়েব ওয়ালেটগুলি সাধারণত আপনার পক্ষে ব্যক্তিগত কীগুলি পরিচালনা করে। এর মানে হল যে নিরাপত্তাকে মানিব্যাগ প্রদানকারীকে খুব গুরুত্ব সহকারে নিতে হবে। অন্য যেকোনো অনলাইন অ্যাকাউন্টের মতো, গ্রাহকদের কিছু নিরাপত্তা সতর্কতা অবলম্বন করাও গুরুত্বপূর্ণ। এমন প্রযুক্তি উপলব্ধ রয়েছে যা ব্যবহারকারীদের তাদের তহবিলের সম্পূর্ণ নিয়ন্ত্রণ বজায় রাখার অনুমতি দেয় তবুও কয়েনবেসের মাল্টিসিগ ভল্টের মতো ওয়েব ওয়ালেটের সুবিধার সুবিধা গ্রহণ করে৷

ডেস্কটপ ওয়ালেট

 

আপনার কম্পিউটারে সরাসরি ওয়ালেট সফ্টওয়্যার ইনস্টল করাও সম্ভব। এটি একজন ব্যক্তিকে তাদের ওয়ালেটের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ (এবং দায়িত্ব) থাকতে দেয়। একটি ডেস্কটপ ওয়ালেটে, প্রাইভেট কীগুলি একটি হার্ড ড্রাইভে সংরক্ষণ করা হয় তাই মানিব্যাগটি যে কম্পিউটারে ইনস্টল করা আছে সেটি ব্যবহার করেই তহবিল অ্যাক্সেস করা সম্ভব৷ যদি মানিব্যাগ ফাইলটি কোন ব্যাকআপ উপলব্ধ না থাকলে দূষিত হয়ে যায়, সেই ওয়ালেটে সংরক্ষিত বিটকয়েনগুলি চিরতরে হারিয়ে যাবে। এই কারণে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করা হয় এবং যেকোনো ডেস্কটপ ওয়ালেটে নির্ভরযোগ্য ব্যাকআপ তৈরি করা হয়।

 

এটি সমানভাবে গুরুত্বপূর্ণ যে ওয়ালেট এবং যেকোনো ব্যাকআপ দূষিত ব্যক্তিদের নাগালের বাইরে নিরাপদে রাখা হয়। ডেস্কটপ ওয়ালেট দুটি প্রধান বিভাগে পড়ে যা “ফুল নোড” বা “হালকা” ক্লায়েন্ট হিসাবে পরিচিত। সম্পূর্ণ নোডগুলি ব্লকচেইনের একটি সম্পূর্ণ অনুলিপি (জানুয়ারি ২০১৫ অনুযায়ী প্রায় ৩১ জিবি) হোস্ট করে যেখানে হালকা ক্লায়েন্টরা ব্লকচেইন পড়ার জন্য একটি বাহ্যিক উত্সের উপর নির্ভর করে শুধুমাত্র বিটকয়েন স্টোরেজ ক্ষমতা প্রদান করে থাকে।

মোবাইল ওয়ালেট

 

এই ধরনের ওয়ালেট গুলি ডেস্কটপ ওয়ালেট এর মতো একই ফাংশন সম্পাদন করে, তবে স্মার্টফোন বা অন্য মোবাইল ডিভাইসে। অনেক মোবাইল ওয়ালেট নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) বা একটি QR কোড স্ক্যান করে ফিজিক্যাল স্টোরে দ্রুত পেমেন্টের সুবিধা দিতে পারে।

 

মোবাইল ওয়ালেটগুলি iOS বা Android এর সাথে সামঞ্জস্যপূর্ণ হতে থাকে। Bitcoin Wallet, Hive Android, এবং Mycelium Bitcoin Wallet হল মোবাইল ওয়ালেটের উদাহরণ। বিটকয়েন ওয়ালেট এর ছদ্মবেশে ম্যালওয়্যারের অনেক ঘটনা ঘটেছে, তাই কোনটি ব্যবহার করবেন তা সিদ্ধান্ত নেওয়ার আগে সাবধানে গবেষণা করার পরামর্শ দেওয়া হয়।

হার্ডওয়্যার ওয়ালেট

 

এই ওয়ালেটগুলি এখন পর্যন্ত সবচেয়ে সুরক্ষিত ধরণের বিটকয়েন ওয়ালেট, কারণ তারা এমন একটি শারীরিক ডিভাইসে ব্যক্তিগত কী সংরক্ষণ করে যা ইন্টারনেট অ্যাক্সেস করতে পারে না। এই ডিভাইসগুলি একটি USB ড্রাইভের অনুরূপ। ব্যবহারকারী যখন তাদের কম্পিউটারে একটি বিটকয়েন লেনদেন করতে চায়, তখন তারা হার্ডওয়্যার ওয়ালেটে প্লাগ ইন করে, যা ব্যবহারকারীর ব্যক্তিগত কীগুলির সাথে আপস না করে লেনদেনে স্বাক্ষর করতে পারে।

 

হার্ডওয়্যার ওয়ালেট গুলি কার্যত ভাইরাস আক্রমণ থেকে প্রতিরোধী, এবং সফল চুরি বিরল। এই ডিভাইসগু লির দাম প্রায়ই $১০০ থেকে $২০০। লেজার এবং ট্রেজার উভয়ই সুপরিচিত হার্ডওয়্যার ওয়ালেট প্রস্তুতকারক।

পেপার ওয়ালেট

 

পেপার ওয়ালেট হল কাগজ বা ধাতুর মতো ভৌত মাধ্যমে বিটকয়েন কে মূর্ত করার একটি উপায়। একটি মুদ্রিত ব্যাঙ্ক নোট এর মতো, যদি একটি পেপার ওয়ালেট হারিয়ে যায় বা নষ্ট হয়ে যায়, তবে এতে সংরক্ষিত বিটকয়েন চিরতরে চলে যাওয়ার সম্ভাবনা থাকে, তাই এটি ব্যবহারের আগে সাবধান থাকবেন। 

ব্রেন ওয়ালেট

 

একটি ব্রেন ওয়ালেট হল একটি বিটকয়েন ওয়ালেট যা একটি পাসফ্রেজ থেকে তৈরি হয়। এটি একটি পেপার ওয়ালেটের মতো যে যদি পাসফ্রেজটি হারিয়ে যায়, তাহলে সেই ব্রেন ওয়ালেট সংরক্ষিত বিটকয়েন গুলিও। যদিও এটি সম্পূর্ণ রূপে আপনার মেমরির মধ্যে বিটকয়েন গুলি সংরক্ষণ করার জন্য আবেদনময় হতে পারে, তবে যথেষ্ট নিরাপদ পাসফ্রেজ ব্যবহার করার চ্যালেঞ্জ এর কারণে এটির বিরুদ্ধে খুব ভালো ভাবে সতর্ক হওয়া উচিত।

বিটকয়েন একাউন্ট খোলার নিয়ম

 

বিটকয়েন একাউন্ট খোলার নিয়ম জেনে রাখা জরুরি। 

  1. অ্যাপ স্টোর (iOS) বা Google Play store (Android) এ যান।
  2. Coinomi অনুসন্ধান করুন এবং ডাউনলোড করুন।
  3. অ্যাপটি খুলুন এবং আপনার 24- শব্দের পুনরুদ্ধার বাক্যাংশটি লিখুন। খুব গুরুত্বপূর্ণ, এটি আপনার ওয়ালেটে ব্যাক আপ হবে!
  4. একটি শক্তিশালী পাসওয়ার্ড সেট করুন
  5. আপনার ওয়ালেটে বিটকয়েন যোগ করুন
  6. বিটকয়েন পেতে আপনার গ্রহণের ঠিকানা ব্যবহার করুন

একটি বিটকয়েন প্রাপ্তির ঠিকানা কি?

 

একটি প্রাপ্তির ঠিকানা আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরের অনুরূপ। প্রতিটি বিটকয়েন ওয়ালেটে একটি অনন্য বিটকয়েন গ্রহণের ঠিকানা থাকে। কিভাবে আপনার ওয়ালেটে কয়েন পাঠাতে হয় তা জানাতে আপনি এই বিটকয়েন ঠিকানাটি অন্যদের সাথে শেয়ার করতে পারেন। একটি BTC ঠিকানা আলফানিউমেরিক এবং সর্বদা একটি 1 বা একটি 3 দিয়ে শুরু হয়৷ এটি একটি প্রাপ্তি ঠিকানার একটি উদাহরণ: 

 

3FZbgi29cpjq2GjdwV8eyHuJJnkLtktZc5৷ একটি সাধারণ প্রশ্ন হল কিভাবে একটি BTC ঠিকানা পেতে হয়। প্রতিটি ওয়ালেট স্বয়ংক্রিয়ভাবে একটি বিটকয়েন ঠিকানা তৈরি করে। আপনি যদি সবেমাত্র একটি নতুন ওয়ালেট তৈরি করেন, তাহলে আপনার কাছে এখনই একটি অনন্য বিটকয়েন ঠিকানা রয়েছে। আপনি যখন আমাদের অর্ডার ফর্মে এই ঠিকানাটি লিখবেন, তখন আমরা জানতে পারব কোথায় কয়েন পাঠাতে হবে।

 

আপনি একটি নতুন ওয়ালেট তৈরি করার পরেই একটি নতুন বিটকয়েন ঠিকানা তৈরি হয় না, তবে প্রতিটি লেনদেনের পরেও। এবং একটি ভাল কারণে: যখন আপনার ঠিকানা নিয়মিত পরিবর্তিত হয়, নেটওয়ার্কে আপনার গোপনীয়তা আরও ভালভাবে সুরক্ষিত থাকে৷ আপনি কি আপনার পুরানো বিটকয়েন ঠিকানা আবার ব্যবহার করতে চান? সমস্যা নেই! প্রতিটি ঠিকানায় আপনি আগে বিটকয়েন পেয়েছেন, আবার ব্যবহার করা যেতে পারে। কেউ আপনার সাম্প্রতিক ঠিকানায় বা আপনার প্রাচীনতম ঠিকানায় কয়েন পাঠালে তাতে কিছু যায় আসে না- বিটকয়েন একই ওয়ালেটে আসবে। বেশিরভাগ ওয়ালেটে সমস্ত তৈরি করা ঠিকানা লেনদেনের ইতিহাসে পাওয়া যায়।

কিভাবে বিটকয়েন সংগ্রহ করা যায়

 

বিটকয়েন পাওয়ার অনেক উপায় রয়েছে:

 

  • কয়েনবেসের মতো ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জে কেনাকাটা করুন বা ক্যাশঅ্যাপের মতো পেমেন্ট পরিষেবা
  • রবিনহুডের মতো একটি বিনিয়োগ ব্রোকারেজের জন্য সাইন আপ করুন
  • একটি ক্রিপ্টোকারেন্সি এটিএম বা স্টোর খুঁজুন এবং একটি ক্রিপ্টো কল ব্যবহার করুন কাজগুলি সম্পূর্ণ করার বিনিময়ে বিটকয়েন পেতে।

 

একবার আপনার ক্রিপ্টোকারেন্সি হয়ে গেলে, আপনাকে এটি একটি বিটকয়েন ওয়ালেটে সংরক্ষণ করতে হবে। প্রতিটি ওয়ালেটে ব্যক্তিগত চাবি এবং মানিব্যাগ অ্যাক্সেস করার জন্য ব্যবহৃত ঠিকানা গুলি আসে, যা ইন্টারনেট- ভিত্তিক বা হার্ডওয়্যার- ভিত্তিক হতে পারে।

 

একটি হট ওয়ালেট হল এমন একটি যা ইন্টারনেটের সাথে সংযুক্ত, যা বিনিয়োগকারীদের তাদের বিটকয়েন অ্যাক্সেস করা সহজ করে তোলে। যাইহোক, এটি একটি নিরাপত্তা ঝুঁকি তৈরি করে, কারণ আপনি হ্যাকিং এবং চুরির জন্য সংবেদনশীল।

 

একটি কোল্ড ওয়ালেট হল এমন একটি যা ইন্টারনেটের সাথে সংযুক্ত নয়, এটিকে আপনার মুদ্রা সঞ্চয় করার সবচেয়ে নিরাপদ উপায় করে তোলে। এই ক্ষেত্রে, আপনি আপনার ব্যক্তিগত কী এবং ঠিকানাগুলি মুদ্রণ করুন এবং সেগুলিকে কোথাও সংরক্ষণ করুন, যেমন একটি নিরাপদ বা নিরাপত্তা আমানত বাক্স৷ আপনি একটি USB বা হার্ড ড্রাইভে সেই তথ্য সংরক্ষণ করতে পারেন।

 

আপনার ব্যক্তিগত কী এবং ঠিকানা ছাড়া, আপনার বিটকয়েন অ্যাক্সেস করা অসম্ভব। সুতরাং, আপনি এই তথ্য কোথায় সঞ্চয় করবেন সে সম্পর্কে আপনার সতর্ক থাকা অপরিহার্য।

বিটকয়েন কোথায় পাবেন

 

আজকাল, আপনি অনলাইন বা অফলাইনে দ্রুত এবং সহজেই বিটকয়েন কিনতে পারেন। এটি আপনার জন্য সঠিক ক্রয়ের বিকল্পটি বেছে নেওয়ার বিষয়।

ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ

 

ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ হল এমন মার্কেটপ্লেস যেখানে বিক্রেতারা ফিয়াট মানি (অর্থাৎ ইউরোর মতো সরকার-প্রদত্ত মুদ্রা) বা অন্যান্য ডিজিটাল মুদ্রার বিনিময়ে ক্রিপ্টোকারেন্সি ব্যবসা করে। বেশিরভাগ এক্সচেঞ্জ ব্যাঙ্ক ট্রান্সফার বা ক্রেডিট কার্ড পেমেন্ট গ্রহণ করে, এবং কিছু এমনকি পেপাল পেমেন্ট গ্রহণ করে। আপনার করা প্রতিটি বাণিজ্যের জন্য তারা আপনাকে একটি লেনদেন ফিও নেবে। আপনি শত শত ক্রিপ্টো এক্সচেঞ্জ থেকে বেছে নিতে পারেন, কিন্তু সবচেয়ে জনপ্রিয় এবং সম্মানজনক এক্সচেঞ্জের মধ্যে রয়েছে Coinbase, Jemini, Binance.US এবং Kraken।

ইনভেস্টমেন্ট ব্রোকারেজ ফার্ম

 

একটি বিনিয়োগ ব্রোকারেজ ফার্ম এমন একটি প্ল্যাটফর্ম যা বিনিয়োগকারীদের স্টক এবং ক্রিপ্টোকারেন্সি কিনতে এবং বিক্রি করতে দেয়। রবিনহুডের মতো কোম্পানিগুলি খুচরা বিনিয়োগকারীদের বাণিজ্য এবং কমিশন-মুক্ত বিনিয়োগ করার অনুমতি দেয়, তাদের অত্যন্ত জনপ্রিয় করে তোলে। শুরু করার জন্য আপনার যা দরকার তা হল একটি অ্যাকাউন্ট এবং কেনার জন্য অর্থ এবং আপনি যেতে পারবেন।

পেমেন্ট সেবা

 

সম্প্রতি, Cash App, Venmo এবং Paypal এর মতো পেমেন্ট পরিষেবাগুলি তাদের অনলাইন প্ল্যাটফর্মগুলিতে নতুন বৈশিষ্ট্যগুলি চালু করেছে যা ব্যবহারকারীদের ক্রিপ্টোকারেন্সি কিনতে, বিক্রি করতে এবং ধরে রাখতে দেয়৷ উদাহরণস্বরূপ, Cash App-এ এখন বিটকয়েনের জন্য নিবেদিত একটি সম্পূর্ণ ট্যাব রয়েছে। প্ল্যাটফর্মটি বিটকয়েন বুস্টও অফার করে, ক্যাশঅ্যাপ কার্ডের মাধ্যমে করা কেনাকাটায় বিটকয়েন উপার্জন করার একটি সুযোগ। ক্রিপ্টো ছাড়া ক্যাশব্যাকের কথা ভাবুন। সুতরাং, এই প্ল্যাটফর্মগুলিতে বিটকয়েন পাওয়ার একের চেয়ে বেশি উপায় রয়েছে।

বিটকয়েন এটিএম, স্টোর এবং ব্যবসায়ী

 

আপনি যদি ব্যক্তিগতভাবে বিটকয়েন কিনতে চান তবে আপনার কাছে বেছে নেওয়ার জন্য বেশ কয়েকটি বিকল্প রয়েছে:

বিটকয়েন এটিএম, যা নিয়মিত নগদ-ভিত্তিক এটিএম-এর মতো একইভাবে কাজ করে। আপনি কয়েন এটিএম রাডারের মাধ্যমে আপনার কাছাকাছি একটি খুঁজে পেতে পারেন। খুচরা দোকান, যা বিটকয়েন বিক্রি ও ক্রয় করে। আপনার অঞ্চলে খুঁজতে LibertyX এবং CoinMap-এ যান।

 

পিয়ার-টু-পিয়ার, আপনি যদি সরাসরি অন্য ব্যক্তির কাছ থেকে বিটকয়েন কিনতে আগ্রহী হন। LocalBitcoins-এর মতো ওয়েবসাইটগুলি আপনাকে এমন লোকদের খুঁজে পেতে সাহায্য করতে পারে যারা নগদে বিটকয়েন বিনিময় করতে ইচ্ছুক।

কীভাবে বিনামূল্যে বিটকয়েন পাবেন

 

নীচে বর্ণিত উদাহরণ গুলি বিটকয়েন কলের সমস্ত উদাহরণ, যেগুলি এমন প্ল্যাটফর্ম যা একটি কাজ সম্পূর্ণ করার বিনিময়ে অল্প পরিমাণে বিটকয়েন অফার করে। যদিও তারা আপনাকে দ্রুত এক টন বিটকয়েন পাবে না, আপনি সময়ের সাথে কিছু জমা করতে পারেন এবং ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে আরও জানার উপায় হিসাবে সেগুলি ব্যবহার করতে পারেন।

বিটকয়েন উপার্জন করতে মোবাইল বা অনলাইন গেম খেলুন

 

বিনামূল্যে বিটকয়েন উপার্জন করার সবচেয়ে বিনোদনমূলক এবং মজার উপায় হল মোবাইল বা অনলাইন গেম খেলা। এটা ঠিক – আপনি আপনার ফোন বা কম্পিউটারে গেম খেলতে পারেন এবং আসলে বিটকয়েনে অর্থপ্রদান করতে পারেন।

 

কিছু তাদের ব্যবহারকারী দের অনেক বিজ্ঞাপন পরিবেশন. সুতরাং, বিজ্ঞাপন গুলি এড়াতে, আপনি একটি বিটকয়েন ক্যাসিনোতে যোগ দিতে পারেন, যেখানে আপনি আপনার নিজস্ব অর্থ বা বিটকয়েনকে ঐতিহ্যবাহী ক্যাসিনো গেম, খেলার ম্যাচ এবং লটারিতে বাজি ধরতে পারেন যাতে বিটকয়েনে উচ্চতর অর্থপ্রদান জেতার জন্য।

বিটকয়েন উপার্জন করতে অনলাইনে কাজ করুন

 

বিনামূল্যে বিটকয়েন উপার্জন করার আরেকটি উপায় হল ওয়েবসাইটগুলিতে কাজগুলি সম্পূর্ণ করা। কিছু কোম্পানি তাদের ওয়েবসাইট পরীক্ষা করতে, তাদের সার্ভে নিতে, তাদের পোস্ট রিটুইট করতে এবং অন্যান্য ছোট কাজগুলি সম্পূর্ণ করার জন্য আপনাকে বিটকয়েনে অর্থ প্রদান করবে। এমন ওয়েবসাইটগুলিও রয়েছে যা লোকেদেরকে ছোট বিটকয়েন পুরষ্কার অফার করতে দেয় যে তাদের একটি প্রশ্নের সর্বোত্তম উত্তর দিতে পারে। আপনি Cointiply-এ বিটকয়েনে অর্থ প্রদান করে এমন চাকরি খুঁজে পেতে পারেন।

বিটকয়েন উপার্জন করতে ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে লিখুন

 

কিছু ক্রিপ্টোকারেন্সি ব্লগ, নিউজ আউটলেট এবং ফোরাম আপনাকে বিটকয়েনে অর্থ প্রদান করবে আপনার অন্তর্দৃষ্টিতে অবদান রাখতে এবং যদি আপনার শিল্প সম্পর্কে অনেক জ্ঞান থাকে তবে তাদের জন্য লিখতে হবে। জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সি ফোরাম, যেমন Publish0x, বিটকয়েন সম্পর্কিত নিবন্ধ পড়ার এবং লেখার জন্য ব্যবহারকারী দের পুরস্কৃত করে। এই সাইটে, ব্যবহারকারীরা অন্যান্য ক্রিপ্টোকারেন্সির সাথে বিটকয়েন উপার্জন করতে পারে। তারা যে লেখক দের পছন্দ করে তাদের টিপসও দিতে পারে।

পরিশেষে,

আশা করি আজকের আর্টিকেল পড়ার পর বিটকয়েন একাউন্ট খোলার নিয়ম, বিটকয়েন ওয়ালেট কি কিভাবে বিটকয়েন সংগ্রহ করা যায় সে সকল বিষয় সম্পর্কে অনেক প্রয়োজনীয় তথ্য জানতে পেরেছেন। যা আপনার ভবিষ্যতে অনেক বেশি প্রয়োজনীয় হবে। আরও প্রয়োজনীয় সকল তথ্য পেতে আমাদের সাথেই থাকতে হবে। 

 

Bangla Alo

Recent Posts

মন ভালো রাখার উপায় || মন সুস্থ রাখার ১০ টি টিপস

মানুষের মন যেহেতু আছে এটা ভালো কিংবা খারাপ থাকবে এটা খুব স্বাভাবিক একটা বিষয়।  একটা…

4 weeks ago

বাংলাদেশের সেরা ১০ টি মেডিকেল কলেজ

বাংলাদেশে মেডিকেল শিক্ষার ক্রমবর্ধমান জনপ্রিয়তার সাথে সাথে, ভালো মানের মেডিকেল কলেজের তালিকা জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ।…

2 months ago

সেরা ১০ টি গল্পের বই || বাছাইকৃত লেখকের সেরা ১০ টি বই

গল্পের বই পছন্দ করেন? পড়ার জন্য সেরা গল্পের খোজে আছেন? সে সুবাদে অনলাইনে সার্চ করে…

2 months ago

ভিসা ও পাসপোর্ট কি? একটি ভিসা এবং পাসপোর্টের মধ্যে পার্থক্য সমূহ

যারা সঠিক তথ্যটি জানেনা তাদের অনেকের ধারণা - ভিসা এবং পাসপোর্ট মূলত একই কাজ করে…

2 months ago

ইসলামী ব্যাংক প্রবাসী লোন নেয়ার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত (২০২৪)

আপনার কি Loan বা ঋণ প্রয়োজন? আচ্ছা আপনি কি একজন প্রবাসী কিংবা আপনার পরিবারের কেউ…

2 months ago

ইসলামে নিষিদ্ধ ব্যবসা || যে সকল ব্যবসা ইসলামের দৃষ্টিতে হারাম

একজন মুমিন ব্যক্তি হিসেবে আপনার অবশ্যই জেনে রাখা উচিত আপনি যে ব্যবসা পরিচালনা করছেন তাকে…

2 months ago