Categories: Make Money

Coinbase একাউন্ট খোলার নিয়ম

ক্রিপ্টোকারেন্সির সাথে পরিচিত এমন লোকেরা বা যারা নতুন ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে জেনেছে তারা অবশ্যই জানেন Coinbase হলো এসব ডিজিটাল মুদ্রার ওয়ালেট হিসেবে কাজ করে। এই পর্যায়ে আপনি যদি ডিজিটাল মুদ্রা নিয়ে কাজ করতে চান তাহলে অবশ্যই কয়েনবেস একাউন্ট থাকা জরুরি। তবে নতুনদের জন্য এবারে থাকছে Coinbase একাউন্ট খোলার নিয়ম, যা অনুসরণ করার মাধ্যমে সঠিক উপায়ে কয়েনবেসে একাউন্ট খুলতে পারবে খুব সহজে। তাহলে চলুন শুরু করা যাক। 

আজকের ডিজিটাল বিশ্বে, ক্রিপ্টোকারেন্সিগুলি প্রথাগত কাগজের মুদ্রার বিকল্প হিসাবে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। কয়েনবেস হল এমন একটি প্ল্যাটফর্ম যা ব্যবহারকারীদের বিটকয়েন, ইথেরিয়াম, লাইটকয়েন এবং আরও অনেকের মতো ডিজিটাল মুদ্রা বা ক্রিপ্টোকারেন্সি কিনতে, বিক্রি করতে এবং সঞ্চয় করতে দেয়। 

২০১২ সালে প্রতিষ্ঠিত, Coinbase ১০০ টিরও বেশি দেশে ৫৬ মিলিয়নেরও বেশি ভেরিফাই ব্যবহারকারীর সাথে ক্রিপ্টোকারেন্সির বিশ্বে একটি বিশ্বস্ত নাম হয়ে উঠেছে। এই আর্টিকেলে, আমরা আপনাকে একটি Coinbase একাউন্ট খোলার নিয়ম ধাপে ধাপে প্রক্রিয়ার মাধ্যমে গাইড করব এবং ডিজিটাল মুদ্রার জগতে আপনার যাত্রা শুরু করবো। 

Coinbase কি এবং কেন এটি গুরুত্বপূর্ণ?

Coinbase হল একটি ডিজিটাল মুদ্রা বিনিময় প্ল্যাটফর্ম যা ব্যবহারকারীদের ক্রিপ্টোকারেন্সি ক্রয়, বিক্রয় এবং সঞ্চয় করতে দেয়। এটি ক্রিপ্টোকারেন্সি ট্রেড করার জন্য একটি নিরাপদ এবং ব্যবহারকারী-বান্ধব প্ল্যাটফর্ম প্রদান করে, যা এটিকে নতুন এবং অভিজ্ঞ ব্যবসায়ীদের মধ্যে একইভাবে একটি জনপ্রিয় পছন্দ করে তোলে। Coinbase-এর মাধ্যমে, ব্যবহারকারীরা সহজেই তাদের ব্যাংক অ্যাকাউন্ট বা ক্রেডিট কার্ড ব্যবহার করে ক্রিপ্টোকারেন্সি ক্রয় করতে পারে এবং একটি নিরাপদ ডিজিটাল ওয়ালেটে তাদের ডিজিটাল সম্পদ সংরক্ষণ করতে পারে।

কয়েনবেস কঠোর নিরাপত্তা ব্যবস্থার জন্যও পরিচিত, যার মধ্যে দুই-ফ্যাক্টর ভেরিফিকেশন এবং যেকোনো চুরি বা হ্যাকিংয়ের বিরুদ্ধে বীমা রয়েছে। এই নিরাপত্তা বৈশিষ্ট্যগুলি ব্যবহারকারীদের জন্য তাদের ক্রিপ্টোকারেন্সি ট্রেড এবং সঞ্চয় করার জন্য এটিকে একটি নিরাপদ এবং নির্ভরযোগ্য প্ল্যাটফর্ম করে তোলে।

Coinbase একাউন্ট খোলার নিয়ম

একটি Coinbase অ্যাকাউন্ট তৈরি করা একটি সহজ এবং সরল প্রক্রিয়া যা কয়েক মিনিটের মধ্যে সম্পন্ন করা যেতে পারে। আপনার Coinbase অ্যাকাউন্ট তৈরি করতে আপনাকে সাহায্য করার জন্য এখানে একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে:

ধাপ ১: Coinbase ওয়েবসাইটে যান

Coinbase অ্যাকাউন্ট তৈরি করতে, আপনার পছন্দের ওয়েব ব্রাউজার ব্যবহার করে অফিসিয়াল Coinbase ওয়েবসাইট (www.coinbase.com) দেখুন।

ধাপ ২: “Get Started” বোতামে ক্লিক করুন

Coinbase হোমপেজে, আপনি একটি “Get Started” বোতাম দেখতে পাবেন। অ্যাকাউন্ট তৈরির প্রক্রিয়া শুরু করতে এই বোতামে ক্লিক করুন।

ধাপ ৩: আপনার ব্যক্তিগত তথ্য লিখুন

আপনাকে এখন একটি পৃষ্ঠায় নির্দেশিত করা হবে যেখানে আপনাকে আপনার ব্যক্তিগত তথ্য যেমন আপনার নাম, ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড লিখতে বলা হবে। একটি শক্তিশালী পাসওয়ার্ড বেছে নিন এবং এটি নিরাপদ রাখুন।

ধাপ ৪: আপনার ইমেল এড্রেস ভেরিফাই করুন

আপনার ব্যক্তিগত তথ্য প্রবেশ করার পরে, Coinbase আপনার ইমেল ঠিকানায় একটি ভেরিফিকেশন লিংক পাঠাবে। আপনার ইমেল ঠিকানা যাচাই করতে লিঙ্কটিতে ক্লিক করুন এবং অ্যাকাউন্ট তৈরির প্রক্রিয়া চালিয়ে যান।

ধাপ ৫: আপনার ফোন নম্বর যোগ করুন

আপনার Coinbase অ্যাকাউন্টের নিরাপত্তা বাড়াতে, আপনাকে আপনার ফোন নম্বর যোগ করতে বলা হবে। Coinbase আপনাকে আপনার ফোন নম্বরে একটি যাচাইকরণ কোড পাঠাবে, যা আপনাকে Coinbase ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

ধাপ ৬: আপনার পরিচয় ভেরিফাই করুন

KYC (আপনার গ্রাহককে জানুন) নিয়ম মেনে চলার জন্য, Coinbase আপনাকে আপনার সরকার-ইস্যু করা আইডির একটি ফটো আপলোড করে আপনার পরিচয় যাচাই করতে বলবে। আপনার অ্যাকাউন্টের নিরাপত্তা এবং নিরাপত্তা নিশ্চিত করার জন্য এটি একটি বাধ্যতামূলক পদক্ষেপ।

ধাপ ৭: আপনার অর্থপ্রদানের পদ্ধতি যোগ করুন

একবার আপনার পরিচয় যাচাই হয়ে গেলে, আপনি আপনার পছন্দের অর্থপ্রদানের পদ্ধতি যোগ করতে পারেন, যা একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট বা ক্রেডিট কার্ড হতে পারে। Coinbase বিভিন্ন ধরনের অর্থপ্রদানের পদ্ধতি সমর্থন করে, তাই আপনার জন্য সবচেয়ে উপযুক্ত একটি বেছে নিন।

ধাপ ৮: ক্রিপ্টোকারেন্সি কিনুন এবং বিক্রি করুন

আপনি সফলভাবে একটি Coinbase অ্যাকাউন্ট তৈরি করেছেন। এখন, আপনি প্ল্যাটফর্মে ক্রিপ্টোকারেন্সি কেনা-বেচা শুরু করতে পারেন। আপনি নিরাপদ Coinbase ডিজিটাল ওয়ালেটে আপনার ডিজিটাল সম্পদ সংরক্ষণ করতে পারেন।

Coinbase এ একটি অ্যাকাউন্ট তৈরি কর‍তে কি কি লাগবে

একটি Coinbase অ্যাকাউন্ট তৈরি করার আগে অ্যাকাউন্ট তৈরি করার জন্য যা যা দরকার তা এখানে এখানে উপস্থাপিত রয়েছে। 

  • একটি বৈধ ইমেল এড্রেস
  • একটি ফোন নম্বর যা SMS এর মাধ্যমে ভেরিফাই করা হবে
  • পরিচয় যাচাইয়ের জন্য একটি সরকার-প্রদত্ত আইডি (জাতীয় পরিচয় পত্র)
  • ব্যাংক অ্যাকাউন্ট বা ক্রেডিট/ডেবিট কার্ড এক্সেস যেখান থেকে কয়েনবেসে তহবিল জমা দেয়া ও নেয়া যাবে

একটি শক্তিশালী পাসওয়ার্ড সেট করার জন্য টিপস

একটি শক্তিশালী পাসওয়ার্ড নির্বাচন করা আপনার Coinbase অ্যাকাউন্টের নিরাপত্তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। একটি শক্তিশালী পাসওয়ার্ড বেছে নেওয়ার জন্য এখানে কিছু টিপস রয়েছে:

  • বড় হাতের এবং ছোট হাতের অক্ষর, সংখ্যা এবং চিহ্নের সংমিশ্রণ ব্যবহার করুন।
  • আপনার নাম, জন্মতারিখ বা সাধারণ শব্দের মতো সহজে অনুমানযোগ্য তথ্য ব্যবহার করা এড়িয়ে চলুন।
  • শক্তিশালী পাসওয়ার্ড তৈরি এবং সংরক্ষণ করতে একটি পাসওয়ার্ড ম্যানেজার ব্যবহার করুন।
  • একাধিক অ্যাকাউন্টের জন্য একই পাসওয়ার্ড ব্যবহার করা এড়িয়ে চলুন।
  • একটি দীর্ঘ পাসওয়ার্ড ব্যবহার করুন (কমপক্ষে ১২টি অক্ষর) কারণ এটি ক্র্যাক করা কঠিন।
  • পাসওয়ার্ডের পরিবর্তে পাসফ্রেজ ব্যবহার করার কথা বিবেচনা করুন। একটি পাসফ্রেজ শব্দের একটি স্ট্রিং যা মনে রাখা সহজ কিন্তু অনুমান করা কঠিন।

এই টিপসগুলি অনুসরণ করে, আপনি একটি শক্তিশালী এবং সুরক্ষিত পাসওয়ার্ড তৈরি করতে পারেন যা আপনার Coinbase অ্যাকাউন্টকে অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করে৷ আপনার পাসওয়ার্ড নিরাপদ রাখতে ভুলবেন না এবং এটি কারও সাথে শেয়ার করা এড়িয়ে চলুন, কারণ এটি আপনার অ্যাকাউন্টের নিরাপত্তার সাথে আপস করতে পারে।

Coinbase-এ পরিচয় ভেরিফাই করার নিয়ম

পরিচয় ভেরিফাই গুরুত্ব

একটি Coinbase অ্যাকাউন্ট তৈরি করার সময় পরিচয় ভেরিফিকেশন একটি অপরিহার্য পদক্ষেপ। কারণ এটি জালিয়াতি থেকে রক্ষা করতে সাহায্য করে এবং অ্যান্টি-মানি লন্ডারিং (AML) এর সাথে সম্মতি নিশ্চিত করে এবং আপনার গ্রাহকের (KYC) প্রবিধানগুলি জানুন। আপনার পরিচয় যাচাই করা আপনার অ্যাকাউন্টের নিরাপত্তা বাড়ায় এবং আপনাকে Coinbase-এ উপলব্ধ সমস্ত বৈশিষ্ট্য অ্যাক্সেস করতে সহায়তা করে।

Coinbase গ্রহণ করে এমন শনাক্তকরণ নথিগুলি

কয়েনবেস পরিচয় ভেরিফাইয়ের জন্য সরকার দ্বারা জারি করা শনাক্তকরণ নথির একটি পরিসীমা গ্রহণ করে। এখানে কিছু গৃহীত নথি রয়েছে:

  • পাসপোর্ট
  • ড্রাইভিং লাইসেন্স
  • জাতীয় আইডি কার্ড
  • রাষ্ট্রীয় পরিচয়পত্র
  • স্থায়ী আবাসিক কার্ড
  • ভোটার আইডি কার্ড

পরিচয় ভেরিফিকেশন প্রক্রিয়ার ধাপে ধাপে নির্দেশনা

১) আপনার Coinbase অ্যাকাউন্টে লগ ইন করুন এবং ‘সেটিংস’ ট্যাবে ক্লিক করুন।

২) ‘যাচাই’ ট্যাবে ক্লিক করুন এবং আপনার প্রয়োজনীয় যাচাইকরণের ধরন নির্বাচন করুন।

৩) আপনার নাম, ঠিকানা এবং জন্ম তারিখ সহ আপনার ব্যক্তিগত তথ্য লিখুন।

৪) আপনি যে ধরনের আইডি ব্যবহার করতে চান সেটি বেছে নিন এবং উভয় পক্ষের একটি পরিষ্কার ছবি আপলোড করুন।

৫) আপনার পরিচয় যাচাই করতে প্রম্পট অনুসরণ করুন। প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে আপনাকে আইডি ধারণ করে নিজের একটি ছবি তুলতে হতে পারে।

৬) Coinbase আপনার নথিগুলি পর্যালোচনা করার জন্য অপেক্ষা করুন। এই প্রক্রিয়াটি সাধারণত কয়েক মিনিট সময় নেয়, তবে কিছু ক্ষেত্রে এটি বেশি সময় নিতে পারে।

৭) একবার আপনার পরিচয় যাচাই হয়ে গেলে, আপনি আপনার Coinbase অ্যাকাউন্ট ব্যবহার করা শুরু করতে পারেন।

পরিচয় যাচাইকরণ প্রক্রিয়া চলাকালীন আপনি যে তথ্য প্রদান করেন তা সঠিক এবং আপনার আইডির তথ্যের সাথে মেলে তা নিশ্চিত করা অপরিহার্য। ভুল তথ্য বা অমিল নথির ফলে বিলম্ব বা এমনকি অ্যাকাউন্ট স্থগিত হতে পারে। পরিচয় যাচাইকরণ প্রক্রিয়া চলাকালীন আপনার কোনো সমস্যা হলে, আপনি সহায়তার জন্য Coinbase সহায়তার সাথে যোগাযোগ করতে পারেন।

Coinbase-এ পেমেন্ট পদ্ধতি সংযুক্ত করার নিয়ম

Coinbase বিভিন্ন অর্থপ্রদানের পদ্ধতি গ্রহণ করে, যার মধ্যে রয়েছে:

  • ব্যাংক লেনদেন
  • ক্রেডিট অথবা ডেবিট কার্ড
  • পেপ্যাল
  • ওয়্যার ট্রান্সফার

আপনার অর্থপ্রদানের পদ্ধতি সংযুক্ত করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা নিম্মে দেয়া হলো:

১) আপনার Coinbase অ্যাকাউন্টে লগ ইন করুন এবং ‘সেটিংস’ ট্যাবে ক্লিক করুন।

২) ‘পেমেন্ট মেথডস’ ট্যাবে ক্লিক করুন এবং আপনি যে ধরনের পেমেন্ট পদ্ধতি যোগ করতে চান তা নির্বাচন করুন।

৩) আপনার অর্থপ্রদানের পদ্ধতি যোগ করতে প্রম্পট অনুসরণ করুন। আপনার নির্বাচন করা অর্থপ্রদানের পদ্ধতির প্রকারের উপর নির্ভর করে, আপনাকে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য বা ক্রেডিট কার্ডের বিবরণ লিখতে হতে পারে।

৪) একবার আপনার অর্থপ্রদানের পদ্ধতি যোগ হয়ে গেলে, আপনি Coinbase-এ ক্রিপ্টোকারেন্সি কিনতে বা বিক্রি করতে এটি ব্যবহার করতে পারেন।

Coinbase এ আপনার অর্থপ্রদানের পদ্ধতি পরিচালনা করার জন্য টিপস

১) আপনার পেমেন্ট তথ্য আপ টু ডেট রাখুন। আপনার অর্থপ্রদানের তথ্য পরিবর্তন হলে, লেনদেনের ক্ষেত্রে কোনো সমস্যা এড়াতে Coinbase-এ এটি আপডেট করা নিশ্চিত করুন।

২) লেনদেন ফি সম্পর্কে সচেতন হন। কয়েনবেস ক্রিপ্টোকারেন্সি কেনা বা বিক্রি করার জন্য ফি চার্জ করে এবং এই ফিগুলি আপনার ব্যবহার করা অর্থপ্রদানের পদ্ধতির উপর ভিত্তি করে পরিবর্তিত হয়।

৩) পেমেন্ট পদ্ধতি পছন্দ সেট আপ করুন. আপনি Coinbase-এ আপনার অর্থপ্রদানের পদ্ধতিগুলির জন্য পছন্দগুলি সেট আপ করতে পারেন, যেমন আপনার পছন্দের অর্থপ্রদানের পদ্ধতি বা আপনি যে সর্বাধিক পরিমাণ ব্যয় করতে চান।

৪) আপনার লেনদেনের ইতিহাসে নজর রাখুন। Coinbase একটি লেনদেনের ইতিহাস প্রদান করে যা আপনার সমস্ত পূর্ববর্তী লেনদেন দেখায়, ফি এবং অর্থপ্রদানের পদ্ধতি ব্যবহার করা সহ।

এই টিপসগুলি অনুসরণ করে, আপনি আপনার অর্থপ্রদানের পদ্ধতিগুলি কার্যকরভাবে পরিচালনা করতে পারেন এবং নিশ্চিত করতে পারেন যে Coinbase-এ আপনার লেনদেনগুলি মসৃণ এবং ঝামেলামুক্ত। একটি লেনদেন করার আগে সর্বদা আপনার অর্থপ্রদানের পদ্ধতির সাথে সম্পর্কিত যে কোনও ফি চেক করতে ভুলবেন না৷

Coinbase-এ নিরাপত্তা ব্যবস্থা সেট আপ করার নিয়ম

Coinbase হল একটি প্ল্যাটফর্ম যা ক্রিপ্টোকারেন্সি ক্রয়-বিক্রয় নিয়ে কাজ করে। অতএব, অননুমোদিত অ্যাক্সেস বা চুরি থেকে আপনার অ্যাকাউন্ট এবং সম্পদ রক্ষা করার জন্য নিরাপত্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। Coinbase-এ নিরাপত্তা ব্যবস্থা সেট আপ করা আপনার তহবিল এবং ব্যক্তিগত তথ্যের নিরাপত্তা নিশ্চিত করার জন্য একটি অপরিহার্য পদক্ষেপ। Coinbase আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত করার জন্য বিভিন্ন নিরাপত্তা বৈশিষ্ট্য অফার করে, যার মধ্যে রয়েছে:

  • দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ (2FA)
  • শক্তিশালী পাসওয়ার্ড প্রয়োজনীয়তা
  • বায়োমেট্রিক প্রমাণীকরণ
  • অ্যাকাউন্ট কার্যকলাপ বিজ্ঞপ্তি
  • তহবিল সংরক্ষণের জন্য ভল্ট সুরক্ষা

নিরাপত্তা ব্যবস্থা সেট আপ করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা:

১) আপনার Coinbase অ্যাকাউন্টে লগ ইন করুন এবং ‘সেটিংস’ ট্যাবে ক্লিক করুন।

২) ‘নিরাপত্তা’ ট্যাবে ক্লিক করুন এবং আপনি যে নিরাপত্তা পরিমাপ যোগ করতে চান তা নির্বাচন করুন।

৩) আপনার নিরাপত্তা পরিমাপ সেট আপ করতে প্রম্পট অনুসরণ করুন. আপনার বাছাই করা নিরাপত্তা বৈশিষ্ট্যের প্রকারের উপর নির্ভর করে, আপনাকে অতিরিক্ত তথ্য, যেমন আপনার ফোন নম্বর বা বায়োমেট্রিক ডেটা প্রবেশ করতে হতে পারে৷

৪) একবার আপনার নিরাপত্তা পরিমাপ সেট আপ হয়ে গেলে, আপনি নিশ্চিত থাকতে পারেন যে আপনার অ্যাকাউন্টটি ভালভাবে সুরক্ষিত।

Coinbase এ আপনার নিরাপত্তা সেটিংস পরিচালনার জন্য টিপস

১) আপনার নিরাপত্তা ব্যবস্থা আপ টু ডেট রাখুন। আপনি যদি আপনার ফোন নম্বর বা বায়োমেট্রিক ডেটা পরিবর্তন করেন, তাহলে Coinbase-এ আপনার নিরাপত্তা সেটিংস আপডেট করতে ভুলবেন না।

২) একটি শক্তিশালী এবং অনন্য পাসওয়ার্ড ব্যবহার করুন। একাধিক প্ল্যাটফর্মে অনুমান করা বা ব্যবহার করা সহজ এমন পাসওয়ার্ড ব্যবহার করা এড়িয়ে চলুন।

৩) ফিশিং স্ক্যাম সম্পর্কে সচেতন থাকুন। আপনার Coinbase লগইন শংসাপত্রের জন্য জিজ্ঞাসা করে এমন কোনও সন্দেহজনক লিঙ্ক বা ইমেলগুলিতে ক্লিক করবেন না।

৪) নিয়মিত আপনার অ্যাকাউন্ট কার্যকলাপ পর্যালোচনা. আপনার লেনদেনের ইতিহাস এবং আপনি Coinbase থেকে প্রাপ্ত যেকোনো বিজ্ঞপ্তির উপর নজর রাখুন।

এই টিপসগুলি অনুসরণ করে, আপনি নিশ্চিত করতে পারেন যে কয়েনবেসে আপনার অ্যাকাউন্ট এবং সম্পদগুলি সুরক্ষিত। Coinbase নিরাপত্তাকে গুরুত্ব সহকারে নেয়, কিন্তু আপনার অ্যাকাউন্টকে অননুমোদিত অ্যাক্সেস বা চুরি থেকে রক্ষা করার জন্য অতিরিক্ত পদক্ষেপ নেওয়া এখনও অপরিহার্য।

গুরুত্বপূর্ণ মন্তব্য

এই ছিলো কিছু গুরুত্বপূর্ণ তথ্য “Coinbase একাউন্ট খোলার নিয়ম” সম্পর্কে। এখানে কেবল একাউন্ট খোলার বিষয়েই উপস্থাপন করা হয়নি বরং তার পাশাপাশি অন্যান্য যে বিষয় গুলো জরিত সেসব বিষয়েও আলোচনা করা হয়েছে। অনলাইনে পেমেন্ট গ্রহন ও প্রদানের বেশ কিছু মাধ্যমের একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে উক্ত লিংকে ক্লিক করার পাশাপাশি বাংলা আলো ওয়েবসাইটের টেক দুনিয়া ক্যাটাগরিটি অনুসরণ করতে পারেন। 

Bangla Alo

Recent Posts

৫টি জনপ্রিয় দেশাত্মবোধক গানের লিরিক্স

প্রতিটা দেশেরইই একক কিছু দেশাত্মবোধক গান থাকে তেমনি বাংলাদেশেও রয়েছে এমন অনেকগুলো দেশাত্মবোধক গান।  আমরা…

22 hours ago

ইসলামিক পদ্ধতিতে ওজন কমানো এবং সুস্থ থাকার উপায় জানুন

আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমাদের আজকের জানার বিষয় হলো -…

2 days ago

বেগুন চাষ পদ্ধতি সম্পর্কে জানুন, নিজে চাষ শুরু করুন

আসসালামু আলাইকুম। আশা করি সবাই আল্লাহর ইচ্ছায় অনেক ভালো আছেন। আজকে আপনাদের সাথে বেগুন চাষ…

2 days ago

ওমরা ভিসা করার নিয়ম সম্পর্কে বিস্তারিত সকল তথ্য ২০২৪

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আশা করি মহান আল্লাহর ইচ্ছায় ও অশেষ রহমতে সবাই অনেক ভালো…

2 days ago

কনফেকশনারি ব্যবসার আইডিয়া || শুরু থেকে শেষ অব্দি

আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর ইচ্ছায় সবাই ভালো আছেন। আমাদের দৈনন্দিনের খাদ্য তালিকার মধ্যে গুরুত্বপূর্ণ…

2 days ago

মন ভালো রাখার উপায় || মন সুস্থ রাখার ১০ টি টিপস

মানুষের মন যেহেতু আছে এটা ভালো কিংবা খারাপ থাকবে এটা খুব স্বাভাবিক একটা বিষয়।  একটা…

1 month ago