Categories: Make Money

Skrill একাউন্ট খোলার নিয়ম

যারা ফ্রিল্যান্সার বা অনলাইনে লেনদেন করে তাদের কাছে Skrill একটি পরিচিত নাম। অনলাইনে আর্থিক লেনদেনের ক্ষেত্রে স্ক্রিলের ব্যবহার লক্ষনীয়। যার কারনে এবারের আর্টিকেলে জানাবো Skrill একাউন্ট খোলার নিয়ম ও তার সাথে যুক্ত সকল বিষয় সম্পর্কে। 

বর্তমানে বাংলাদেশে ফ্রিল্যান্সারদের সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলছে। এমতাবস্থায়, উক্ত কাজ গুলোর জন্য পেমেন্ট গ্রহন করতে প্রয়োজন হয় বিভিন্ন মাধ্যমের। অন্যদিকে বাংলাদেশে এখন অব্দিও পেপাল এভেইলেবল না হওয়ার কারনে আমাদের দেখতে হয় অন্যান্য বিকল্প সমূহ। এবং এক্ষেত্রে বিকল্প হিসেবে Skrill হলো অন্যতম সেরা পছন্দ। কেনো সেরা? সেটা আর্টিকেলের বিস্তারিত ভাগেই থাকবে। আর তাই তো এবারের আর্টিকেলে জানানো হয়েছে Skrill একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে, যা অনুসরণ করার মাধ্যমে স্ক্রিল একাউন্ট তৈরি ও অনলাইনে যেকোনো ধরনের পেমেন্ট গ্রহন ও প্রদান করা যাবে। 

Skrill হল একটি জনপ্রিয় ডিজিটাল ওয়ালেট যা ব্যবহারকারীদের অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক উভয়ভাবেই নিরাপদে এবং দ্রুত অর্থ পাঠাতে এবং গ্রহণ করতে দেয়। Skrill এর মাধ্যমে, আপনি অনলাইন পেমেন্ট করতে পারেন, আপনার প্রিয় অনলাইন স্টোরে কেনাকাটা করতে পারেন, এমনকি আপনার বন্ধু এবং পরিবারের কাছে অর্থ স্থানান্তর করতে পারেন। আজকের ক্রমবর্ধমান ডিজিটাল বিশ্বে, একটি স্ক্রিল অ্যাকাউন্ট থাকা অবিশ্বাস্যভাবে দরকারী এবং সুবিধাজনক।

এই আর্টিকেলে, আমরা Skrill একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে ধাপে ধাপে নির্দেশিকা প্রদান করবো। আমরা আপনার স্ক্রিল অ্যাকাউন্টে তহবিল যোগ করার বিভিন্ন উপায় এবং স্ক্রিলের সমস্ত বৈশিষ্ট্যের সুবিধা নেওয়ার জন্য কীভাবে আপনার অ্যাকাউন্ট ভেরিফাই করতে হয় তাও কভার করব। উক্ত আর্টিকেল শেষে, আপনার অনলাইন লেনদেনের জন্য Skrill ব্যবহার শুরু করতে আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্য থাকবে।

Skrill একাউন্ট খোলার নিয়ম

Skrill ব্যবহার করার প্রথম ধাপ হল একটি অ্যাকাউন্ট তৈরি করা। তবে প্রথমেই জেনে নিন একটি Skrill একাউন্ট তৈরি করার জন্য কি কি প্রয়োজন হবে সেই সম্পর্কে। এক্ষেত্রে আপনার প্রয়োজন: 

  • Email Address
  • Mobile Number
  • National ID Card
  • Debit or Credit Card or Bank Account

 এবারে থাকছে Skrill একাউন্ট খোলার নিয়ম গুলো ধাপে ধাপে উপস্থাপন। 

১) Skrill এর ওয়েবসাইটে যান

একটি স্ক্রিল অ্যাকাউন্টের জন্য সাইন আপ করতে, তাদের ওয়েবসাইটে (www.skrill.com) যান এবং পৃষ্ঠার উপরের ডানদিকে কোণায় “Register” বাটনে ক্লিক করুন৷

২) নিবন্ধন ফর্ম পূরণ করুন

এরপরে, আপনাকে আপনার নাম, ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড সহ আপনার ব্যক্তিগত তথ্য সহ নিবন্ধন ফর্মটি পূরণ করতে হবে৷ একটি শক্তিশালী পাসওয়ার্ড বেছে নেওয়ার বিষয়টি নিশ্চিত করুন যা অনুমান করা কঠিন, এবং এটি নিরাপদ রাখুন।

৩) আপনার ইমেল ঠিকানা ভেরিফাই করুন

রেজিস্ট্রেশন ফর্মটি পূরণ করার পরে, স্ক্রিল আপনার দেওয়া ঠিকানায় একটি যাচাইকরণ ইমেল পাঠাবে। আপনার ইনবক্স চেক করুন এবং আপনার অ্যাকাউন্ট যাচাই করতে ইমেলের লিঙ্কে ক্লিক করুন।

৪) অতিরিক্ত ব্যক্তিগত তথ্য প্রদান করুন

আপনার ইমেল ঠিকানা যাচাই হয়ে গেলে, আপনাকে আপনার ঠিকানা, ফোন নম্বর এবং জন্ম তারিখ সহ অতিরিক্ত ব্যক্তিগত তথ্য প্রদান করতে হবে। Skrill এই তথ্য ব্যবহার করে প্রবিধান মেনে চলতে এবং জালিয়াতি প্রতিরোধে সাহায্য করে।

৫) দ্বি-ফ্যাক্টর ভেরিফিকেশন সেট আপ করুন (ঐচ্ছিক কিন্তু প্রস্তাবিত)

আপনার স্ক্রিল অ্যাকাউন্টে নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর যোগ করতে, আমরা দ্বি-ফ্যাক্টর ভেরিফাই সেট আপ করার পরামর্শ দিই। এই বৈশিষ্ট্যটির জন্য আপনি প্রতিবার আপনার অ্যাকাউন্টে লগ ইন করার সময় আপনার পাসওয়ার্ড ছাড়াও একটি অনন্য কোড লিখতে হবে৷

আপনি এই পদক্ষেপগুলি সম্পন্ন করলে আপনার স্ক্রিল অ্যাকাউন্ট তৈরি হয়ে যাবে, এবং আপনি অনলাইনে অর্থ পাঠাতে এবং গ্রহণ করতে এটি ব্যবহার শুরু করতে পারেন। পরবর্তী ধাপে, স্ক্রিল অ্যাকাউন্টের সমস্ত বৈশিষ্ট্য আনলক করতে কীভাবে ভেরিফাই করতে হয় সে বিষয়ে জানানো হবে। 

Skrill একাউন্ট ভেরিফাই করার নিয়ম

Skrill এর সমস্ত বৈশিষ্ট্যের সুবিধা নিতে, আপনাকে আপনার অ্যাকাউন্ট ভেরিফাই করতে হবে। নিয়ম মেনে চলা এবং জালিয়াতি রোধ করার জন্য স্ক্রিল-এর অ্যাকাউন্ট ভেরিফিকেশনের প্রয়োজন রয়েছে। এটি কীভাবে করবেন তা এখানে উপস্থাপন করা হলো: 

১) পরিচয় প্রমাণ প্রদান

আপনার পরিচয় যাচাই করার জন্য, স্ক্রিল আপনাকে একটি বৈধ সরকার প্রদত্ত আইডির একটি কপি প্রদান করতে বলবে। যেমন: একটি পাসপোর্ট, আইডি কার্ড, বা ড্রাইভিং লাইসেন্স। এক্ষেত্রে ডকুমেন্টসটি পরিষ্কার এবং সুস্পষ্ট বুঝা যাচ্ছে কি-না সেটি নিশ্চিত করুন।

২) ঠিকানার প্রমাণ দিন

আপনার ঠিকানা যাচাই করতে, স্ক্রিল আপনাকে একটি সাম্প্রতিক ইউটিলিটি বিল বা ব্যাংক স্টেটমেন্টের একটি কপি সরবরাহ করতে বলবে যা আপনার নাম এবং ঠিকানা দেখায়। একটি পরিষ্কার এবং সুস্পষ্ট কপি প্রদান নিশ্চিত করুন.

৩) স্ক্রিল আপনার নথি পর্যালোচনা করার জন্য অপেক্ষা করুন

আপনি আপনার নথিগুলি প্রদান করার পরে, স্ক্রিল আপনার অ্যাকাউন্ট যাচাই করার জন্য সেগুলি পর্যালোচনা করবে। এই প্রক্রিয়ায় সাধারণত কয়েক কর্মদিবস লাগে, যদিও পিক পিরিয়ডের সময় বেশি সময় লাগতে পারে। 

একবার আপনার অ্যাকাউন্ট ভেরিফাই হয়ে গেলে, আপনি উচ্চ লেনদেনের সীমা এবং কম ফি সহ স্ক্রিল এর সমস্ত বৈশিষ্ট্য উপভোগ করতে পারবেন। পরবর্তী বিভাগে, আমরা কীভাবে আপনার স্ক্রিল অ্যাকাউন্টে তহবিল যোগ করতে হয় তা কভার করবো।

Skrill একাউন্টে অর্থ ডিপোজিট করার নিয়ম

আপনার স্ক্রিল অ্যাকাউন্ট ব্যবহার শুরু করার জন্য, আপনাকে এতে তহবিল যোগ করতে হবে। স্ক্রিল আপনার অ্যাকাউন্টে ডলার ডিপোজিট করার জন্য বিভিন্ন উপায় রয়েছে। যার মধ্যে রয়েছে: 

১) ব্যাংক লেনদেন

আপনি ব্যাংক ট্রান্সফার এর মাধ্যমে ব্যবহার করে আপনার ব্যাংক অ্যাকাউন্ট থেকে আপনার স্ক্রিল অ্যাকাউন্টে তহবিল স্থানান্তর করতে পারেন। এটি করতে, আপনার স্ক্রিল অ্যাকাউন্টে লগ ইন করুন, “আপলোড” বিভাগে যান এবং “ব্যাংক স্থানান্তর” বিকল্পটি নির্বাচন করুন৷ স্থানান্তর সম্পূর্ণ করতে নির্দেশাবলী অনুসরণ করুন। 

২) ক্রেডিট অথবা ডেবিট কার্ড

আপনি একটি ক্রেডিট বা ডেবিট কার্ড ব্যবহার করে আপনার স্ক্রিল অ্যাকাউন্টে তহবিল যোগ করতে পারেন। এটি করার জন্য, আপনার স্ক্রিল অ্যাকাউন্টে লগ ইন করুন, “আপলোড” বিভাগে যান এবং “ক্রেডিট/ডেবিট কার্ড” বিকল্পটি নির্বাচন করুন৷ আপনার কার্ডের বিবরণ লিখতে এবং লেনদেন সম্পূর্ণ করতে নির্দেশাবলী অনুসরণ করুন। 

৩) অন্যান্য অর্থপ্রদানের পদ্ধতি

আপনার অবস্থানের উপর নির্ভর করে স্ক্রিল অন্যান্য অর্থপ্রদানের পদ্ধতিগুলিকেও সমর্থন করে। এর মধ্যে নেটেলার, পেসাফেকার্ড এবং আরও অনেক কিছুর মতো বিকল্প অন্তর্ভুক্ত থাকতে পারে। 

আপনার স্ক্রিল অ্যাকাউন্টে তহবিল যোগ করার আগে প্রতিটি অর্থপ্রদানের পদ্ধতির জন্য ফি এবং প্রক্রিয়াকরণের সময়গুলি পরীক্ষা করে দেখুন৷ পরবর্তী বিভাগে, আমরা নিরাপদে আপনার স্ক্রিল অ্যাকাউন্ট ব্যবহার করার জন্য কিছু টিপস কভার করব। 

Skrill একাউন্ট নিরাপদে ব্যবহার করার উপায়

যেকোনো অনলাইন পরিষেবার মতো, আপনার স্ক্রিল অ্যাকাউন্টকে জালিয়াতি এবং অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করার জন্য পদক্ষেপ নেওয়া গুরুত্বপূর্ণ। আপনার স্ক্রিল অ্যাকাউন্ট নিরাপদে ব্যবহার করার জন্য এখানে কিছু টিপস রয়েছে:

১) একটি শক্তিশালী পাসওয়ার্ড সেট করুন

আপনার স্ক্রিল অ্যাকাউন্টের জন্য একটি শক্তিশালী এবং অনন্য পাসওয়ার্ড বেছে নেওয়ার বিষয়টি নিশ্চিত করুন এবং একাধিক অ্যাকাউন্টের জন্য একই পাসওয়ার্ড ব্যবহার করা এড়িয়ে চলুন। শক্তিশালী পাসওয়ার্ড তৈরি এবং সঞ্চয় করতে আপনার পাসওয়ার্ড ম্যানেজার ব্যবহার করার কথাও বিবেচনা করা উচিত।

২) দ্বি-ফ্যাক্টর ভেরিফিকেশন করুন

আগেই উল্লেখ করা হয়েছে, দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করা আপনার স্ক্রিল অ্যাকাউন্টে নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর যোগ করে। আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে আমরা এটি সেট আপ করার পরামর্শ দিই।

৩) আপনার অ্যাকাউন্টের তথ্য আপ টু ডেট রাখুন

আপনার স্ক্রিল অ্যাকাউন্টে আপনার ব্যক্তিগত তথ্য এবং যোগাযোগের বিবরণ আপ টু ডেট রাখা নিশ্চিত করুন। আপনার অ্যাকাউন্টে কোনো সমস্যা হলে এটি স্ক্রিলকে আপনার সাথে যোগাযোগ করতে সাহায্য করবে।

৪) ফিশিং প্রচেষ্টা থেকে সতর্ক থাকুন

ফিশিং হল একটি সাধারণ স্ক্যাম যেখানে প্রতারকরা আপনাকে আপনার লগইন বিশদ বা অন্যান্য সংবেদনশীল তথ্য প্রদান করার জন্য প্রতারণা করার চেষ্টা করে। আপনার স্ক্রিল অ্যাকাউন্টের তথ্য বা পাসওয়ার্ডের জন্য জিজ্ঞাসা করা যেকোনো ইমেল, বার্তা বা কল থেকে সতর্ক থাকুন।

এই টিপসগুলি অনুসরণ করে, আপনি আপনার স্ক্রিল অ্যাকাউন্টকে নিরাপদ ও সুরক্ষিত রাখতে সাহায্য করতে পারেন। পরবর্তী বিভাগে, আমরা মূল পয়েন্টগুলির একটি সারাংশ সহ নিবন্ধটি গুটিয়ে নেব।

গুরুত্বপূর্ণ মন্তব্য

এই ছিলো Skrill একাউন্ট খোলার নিয়ম এবং তার সাথে যুক্ত আনুসাংগিক বিষয় যেমন: একাউন্ট তৈরি, ভেরিফাই করা, একাউন্টে অর্থ ডিপোজিট সহ সুরক্ষার সকল ব্যবস্থা গ্রহনের মত বিষয় গুলো উপস্থাপন করা হয়েছে। এরুপ বিভিন্ন অনলাইন মানি ট্রান্সফার ও পেমেন্ট সিস্টেমের একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন এবং যুক্ত থাকুন বাংলা আলো এর সাথেই। 

Bangla Alo

Recent Posts

৫টি জনপ্রিয় দেশাত্মবোধক গানের লিরিক্স

প্রতিটা দেশেরইই একক কিছু দেশাত্মবোধক গান থাকে তেমনি বাংলাদেশেও রয়েছে এমন অনেকগুলো দেশাত্মবোধক গান।  আমরা…

17 hours ago

ইসলামিক পদ্ধতিতে ওজন কমানো এবং সুস্থ থাকার উপায় জানুন

আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমাদের আজকের জানার বিষয় হলো -…

2 days ago

বেগুন চাষ পদ্ধতি সম্পর্কে জানুন, নিজে চাষ শুরু করুন

আসসালামু আলাইকুম। আশা করি সবাই আল্লাহর ইচ্ছায় অনেক ভালো আছেন। আজকে আপনাদের সাথে বেগুন চাষ…

2 days ago

ওমরা ভিসা করার নিয়ম সম্পর্কে বিস্তারিত সকল তথ্য ২০২৪

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আশা করি মহান আল্লাহর ইচ্ছায় ও অশেষ রহমতে সবাই অনেক ভালো…

2 days ago

কনফেকশনারি ব্যবসার আইডিয়া || শুরু থেকে শেষ অব্দি

আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর ইচ্ছায় সবাই ভালো আছেন। আমাদের দৈনন্দিনের খাদ্য তালিকার মধ্যে গুরুত্বপূর্ণ…

2 days ago

মন ভালো রাখার উপায় || মন সুস্থ রাখার ১০ টি টিপস

মানুষের মন যেহেতু আছে এটা ভালো কিংবা খারাপ থাকবে এটা খুব স্বাভাবিক একটা বিষয়।  একটা…

1 month ago